শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আলিম পরীক্ষায় জামেয়া সুন্নিয়ার সাফল্য

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

আলিম পরীক্ষায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করেছে। এবার ৪৮১ জন পরীক্ষার্থীর মধ্যে এ প্লাস-৫১ জন, এ-৩২২ জন, এ মাইনাস-৭৯ জন, বি গ্রেড-২১ জন এবং সি গ্রেড-৩ জন। পাসের হার ৯৮.৯৬ শতাংশ। 

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট পরিচালিত এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ সরকার কর্তৃক বাছাইকৃত ৩০টি মডেল মাদরাসার মধ্যে প্রথম এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সরকারিভাবে স্বীকৃতি ও স্বর্ণ পদকপ্রাপ্ত। মাদরাসার প্রিন্সিপাল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান এ সফলতার জন্য পরিচালনা পর্ষদ, শিক্ষক মণ্ডলী ও জামেয়ার শুভাকাক্সক্ষীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
ছিপাতলী মাদরাসা
ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল মাদরাসা থেকে আলিম পরীক্ষায় ৫১ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩ জন এ প্লাস, ১৯ জন এ, ১৫ জন এ মাইনাসসহ ৪৮ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯৫ শতাংশ। এ ফলাফলের জন্য মাদরাসা পরিচালনা পর্ষদ মহান আল্লাহর শোকরিয়া আদায় করে বলেন, মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা আজিজুল হক আল-কাদেরীর (রহ.) দোয়া ও নেগাহে করম, প্রিন্সিপাল আল্লামা আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দীনের সুপরিচালনা, ছাত্র শিক্ষকদের আন্তরিকতায় এ সাফল্য অর্জিত হয়েছে।
জামেয়া মহিলা মাদরাসা
আনজুমান ট্রাস্ট পরিচালিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় ৪৭ জন ছাত্রীর মধ্যে ৩০ জন এ প্লাস এবং ১৭ জন এ পেয়ে শতভাগ সফলতা অর্জন করেছে। এ সাফল্যে মাদরাসার প্রিন্সিপাল ড. মোহাম্মদ সরওয়ার উদ্দীন মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন।
বন্দর তৈয়্যবিয়া মাদরাসা
আনজুমান ট্রাস্ট পরিচালিত বন্দর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদরাসায় ৬৩ জন পরীক্ষার্থীর ৬১ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে এ প্লাস ২ জন, এ গ্রেড ৩৭ জন, এ মাইনাস ১৯ জন, বি গ্রেড ২ জন, সি গ্রেড ১ জন। পাশের হার ৯৭ শতাংশ। এ সাফল্যে মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বদিউল আলম রিজভী মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন।
কামালে ইশকে মুস্তফা
নগরীর কামালে ইশকে মুস্তফা (সা.) ফাজিল মাদরাসা থেকে ২৯ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে ২৬ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ২ জন এ প্লাস, ১১ জন এ গ্রেড, ৭ জন এ মাইনাস, ৩ জন বি গ্রেড, ৩ জন সি গ্রেড লাভ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন