শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুবি ছাত্রলীগ নেতার হত্যার হুমকি

নিরাপত্তা চেয়ে সাংবাদিকদের জিডি

মেহেদী হাসান মুরাদ, কুবি থেকে : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগ নেতা কর্তৃক সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন বিশ^বিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

গতকাল রোববার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ থানায় তারা এ ডায়েরি করেন। এর আগে হত্যার হুমকি ও লাঞ্ছনার বিচারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বরাবর স্মারকলিপি দিয়েছেন সাংবাদিকরা।

জানা যায়, গত ১৯ জুলাই রাতে বিশ^বিদ্যালয়ের দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে এমন খবরে পেশাগত দায়িত্বের খাতিরে সেখানে তথ্য সংগ্রহের উদ্দেশ্যে যায় সাংবাদিকরা। সেসময় মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের উদেশ্যে করে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করেন ও সাংবাদিকরা কেন এসেছেন বলে চিৎকার করতে থাকেন এবং সেখান থেকে সরে যেতে বলেন।

এদিকে সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনগুলো। পৃথক প্রতিবাদে তারা বলেন, সাংবাদিকদের এমন হুমকি দেশের পুরো সাংবাদিকতার জন্য উদ্বেগজনক। আমরা দোষীদের দ্রæত বিচার দাবি করছি।
জিডির বিষয়ে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিক বলেন, ছাত্রলীগের এই দুই নেতা বিভিন্ন সময়ে সাংবাদিকদের হুমকি দিয়ে আসছেন। গত পরশু হত্যার হুমকি দিয়েছেন। এ নিয়ে জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন