শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পায়েলের খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সাইদুর রহমান পায়েলের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার। গতকাল (সোমবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। গত বছরের ২২ জুলাই ভোর রাতে হানিফ পরিবহনের বাসযোগে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে চালকসহ তিন স্টাফের হাতে নির্মমভাবে নিহত হন পায়েল। হত্যার এক বছরের মাথায় ঘাতকদের গ্রেফতার ও বিচার দাবিতে সংবাদ সম্মেলন করে তার পরিবার।
লিখিত বক্তব্যে মামলার বাদী ও নিহত পায়েলের বড় মামা গোলাম সরওয়ার্দি বলেন, এ নির্মম হত্যার সাথে জড়িত তিন নরপশুকে ৪৮ ঘণ্টার মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেফতার করতে সক্ষম হয়েছিলেন। গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে আদালতে। দোষীদের দ্রæততম সময়ে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রয়োজনীয় সকল ধরনের ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন।
পায়েলের বৃদ্ধ মা-বাবা অসুস্থ হওয়ার প্রেক্ষিতে গত বছরের ২৪ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ মামলাটি চট্টগ্রামের দ্রæত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের প্রজ্ঞাপন জারি করে। ইতোমধ্যে সাক্ষ্য গ্রহণের ৯০ শতাংশ কাজ সম্পন্ন হয়ে যায়। হাইকোর্টের আদেশে মামলাটি ঢাকা দ্রæত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়। ইতোমধ্যে আসামিরা হাইকোর্ট থেকে জামিনও পেয়েছে। এখন তারা স্থগিতাদেশ চাচ্ছে বিচারেরও। অথচ সন্তান হারানোর পর বিচারের আশায় আমরা এখন ঘুরছি বিভিন্নজনের দ্বারে দ্বারে। সংবাদ সম্মেলনে মামলাটি দ্রæত বিচার ট্রাইব্যুনালে রেখে দ্রæততম সময়ে তিন খুনির দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন