ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:৪০ এএম

রাজধানীর বনানী ডিসিসি-ইউনিক কমপ্লেক্স নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বোরাক রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাকে ৩১ জুলাই সকাল ১০টায় দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে গতকাল সোমবার সংস্থাটির উপ-পরিচালক এস এম আখতার হামিদ ভূঞা নোটিশ দিয়েছেন।

দুদকের এক কর্মকর্তা জানান, বনানীতে ১৪ তলা ভবনটি নির্মাণে বোরাক রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেডের সঙ্গে ১৯৯৮ সালে ঢাকা সিটি কর্পোরেশনের চুক্তি হয়। কিন্তু প্রতিষ্ঠানটি ভবনটি ২৮ তলা পর্যন্ত নির্মাণ করে।

বনানী সুপার মার্কেট কাম-হাউজিং কমপ্লেক্স নির্মাণে বোরাক রিয়েল এস্টেটের সঙ্গে ৭০:৩০ অংশীদারিত্বে চুক্তি করে নির্মাতা প্রতিষ্ঠানকে বিশেষ সুবিধা দেয়া হয়েছে বলে সংসদীয় কমিটির পর্যবেক্ষণ। ভবনটির ১৪ তলা পর্যন্ত নির্মাণের পর বোরাক ৩০ তলা পর্যন্ত বাড়ানোর প্রস্তাব দিলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় তাতে অনুমোদন দেয়নি।

এর আগে ২০১২ সালে পরিবেশ ছাড়পত্র ছাড়া এ ভবন নির্মাণের দায়ে বোরাক রিয়েল এস্টেটকে ৩২ লাখ ৫২ হাজার টাকা জরিমানার পাশাপাশি কাজও বন্ধ রাখার নির্দেশ দেয় পরিবেশ অধিদপ্তর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন