ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

তুরস্কের সেনা ও নৌ প্রধানের সাথে নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


তুরস্কে সফররত নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী সোমবার দেশটির সেনা ও নৌপ্রধান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এর আগে, নৌপ্রধান দেশটির প্রথম প্রেসিডেন্ট ও আধুনিক তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে, তিনি দেশটির সেনাপ্রধান জেনারেল ইয়াছের গুলার এবং নৌপ্রধান এডমিরাল আদনান ওজভাল এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, দেশটির সেনা প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত শেষে নৌপ্রধান সেখানে নৌবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এছাড়া, তুরস্কের নৌপ্রধান ভ্রাতৃপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশকে সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের সহায়তায় বাংলাদেশ তথা প্রধানমন্ত্রীর মানবিক মূল্যবোধের প্রশংসা করেন। বিকেলে তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া, নৌপ্রধান প্রতিরক্ষা শিল্প সংশ্লিষ্ট এসেলসান, রকেটসান, হ্যাভেলসান ও এসটিএমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন। -আইএসপিআর

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন