ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতুতে মাথা লাগবে গুজবটি দুবাই থেকে ছড়ানো হয়েছে: আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ২:২৬ পিএম

‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ গুজবটি দুবাই থেকে ছাড়নো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল গুজব রটিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে জানিয়ে তিনি বলেন, এই গুজব রটিয়ে কয়েকদিন আগে ছেলেধরা সন্দেহে আট জনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশের তদন্তে উঠে এসেছে তারা সবাই নিরপরাধ ছিলেন। একটি গোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে চাচ্ছে। পুলিশ এ বিষয়ে সতর্ক রয়েছে।

আজ পুলিশ সদর দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণে মানুষের কাটা মাথা লাগবে- এই গুজবটি দুবাই থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রথম প্রচার করা হয়েছে। এই পোস্টটি করেছেন একজন প্রবাসী বাংলাদেশী। তাকে সনাক্ত করা হয়েছে। এসব গুজব প্রতিরোধে মাঠ পর্যায়ে সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে।

গুজব রটানোর অভিযোগে এ পর্যন্ত ১০৩ জনকে গ্রেপ্তার ও ৩১টি মামলা করা হয়েছে। এ বিষয়ে কাল থেকে সপ্তাহব্যাপী সচেতনতা কর্মসূচি শুরু করবে পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক লিঙ্ক ও ২৫টি ইউটিউব লিঙ্ক এবং ১০ ট নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে। এই সমস্ত ফেসবুক লিঙ্ক ও ইউটিউব লিঙ্কের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল। সম্প্রতি ছেলেধরা সন্দেহে যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজব। যারা নিহত হয়েছে কেউই ছেলেধরা ছিলেন না বলে জানান তিনি। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.MIZANUR RAHAMAN ২৪ জুলাই, ২০১৯, ৪:১০ পিএম says : 0
সউদীর কোরআন ও আজান প্রতিযোগিতায় ২১ হাজার প্রার্থী
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন