ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

সকলে মিলে কাজ করলে ডেঙ্গুর ভয়াবহতা রোধে সফল হব: আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৩:১৮ পিএম

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ হেডকোয়ার্টার্স হতে ডেঙ্গুবিরোধী লিফলেট প্রস্তুত করা হয়েছে। এ লিফলেট সকল পুলিশ ইউনিটে বিতরণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদেরকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

দেশে ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় রেখে আইজিপি গত সোমবার বিকেলে সকল মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারদের সঙ্গে এক জরুরি ভিডিও কনফারেন্স করেন। ভিডিও কনফারেন্সে ডেঙ্গু সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদারের জন্য সকলকে নির্দেশ প্রদান করেন।

শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেলে রানা বলেন, আইজিপি ডেঙ্গু মশার বংশবিস্তার রোধে পুলিশ কমপাউন্ড ও আশেপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নির্দেশ দিয়েছেন।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো বার্তায় আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্য বা তাদের পরিবারের সদস্যরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। পাশাপাশি, জনগণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমরা সকলে সচেতন হলে নিজের আবাসস্থল ও চারপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারবে না। আইজিপি বলেন, আমরা সকলে মিলে একযোগে কাজ করলে ডেঙ্গুর ভয়াবহতা রোধেও আমরা সফল হব।

আইজিপির নির্দেশে সকল পুলিশ ইউনিটে ইতোমধ্যে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছেন, মাইকিং করছেন, লিফলেট বিতরণ করছেন। পুলিশের এ উদ্যোগ জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে পুলিশের সঙ্গে পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করছেন। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত পুলিশের এ বিশেষ প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন