বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের কারাগারগুলোতে বন্দিদের ঘুমাতে বালিশ দেওয়া হবে -যশোরে কারা মহাপরিদর্শক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৭:২৯ পিএম

কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা জানিয়েছেন, পর্যায়ক্রমে দেশের সকল কারাগারে বন্দিদের রাতে ঘুমানোর জন্য বালিশ দেওয়া হবে। যশোর থেকে শুরু হবে এই কার্যক্রম। বর্তমানে সেটা সরবরাহের অপেক্ষায় রয়েছে। দেশের কারাগারগুলোকে বন্দিশালা নয় গড়ে তোলা হচ্ছে সংশোধনাগার হিসেবে। এরই ধারাবাহিততায় সকালের নাস্তায় রুটি ও গুড়ের পরিবর্তে ভিন্নতা আনা হয়েছে। বর্তমানে ভালোমানের খাবার সরবরাহসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে।
বৃহস্পতিবার বিকালে যশোর কেন্দ্রীয় কারাগার পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। এসময় তার সাথে ছিলেন খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া, যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলার আবু তালেব মিয়াসহ পদস্থ কর্মকর্তারা।
কারা মহাপরিদর্শক আরোও বলেন, কারাগারের পরিবেশের উন্নয়নের পাশাপাশি বন্দীদের স্বাবলম্বী করতে নেওয়া হয়েছে নানা প্রকল্প। বন্দিদের নানা প্রশিক্ষণসহ বর্তমানে কারাশিল্প থেকে প্রাপ্ত লভ্যাংশের পঞ্চাশ শতাংশ বন্দিদেরকে প্রদান করা হচ্ছে। এতে মুক্তির পর বন্দিরা ঐ অর্থ আত্ম-কর্মসংস্থানের কাজে ব্যয় করতে পারবে। তিনি আরও বলেন, যশোর কেন্দ্রীয় কারাগার অনেক পুরানো। তাই এর সংস্কারে অচিরেই পদক্ষেপ নেয়া হবে।#

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন