শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অস্ত্র ও টাকাসহ আটক ৭

কাস্টমস কর্তার বাড়িতে পুলিশের হানা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহী নগরের উপশহর এলাকার কাস্টসম কর্মকর্তার বাড়িতে সোনা মসজিদ স্থল বন্দরের ফাঁকি দেয়া রাজস্ব অবৈধভাবে লেনদেনের সময় গত বুধবার রাতে সাতজনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় ঘুষের ৮ লাখ ৩০ হাজার টাকা, সাত হাজার ডলার ও গুলিসহ একটি পিস্তল জব্দ করেছে পুলিশ।

গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, উপশহর এলাকার ১৭১ নম্বর বাড়ীতে কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আইয়ুব আলী বসবাস করেন। এই বাড়ীতে প্রায়শই স্থল বন্দরের ফাঁকি দেয়া রাজস্ব ভাগাভাগি হয় বলে অভিযোগ রয়েছে। বুধবার আটক মনিরুল ইসলাম জুয়েল নামের এক ব্যবসায়ীর মালবাহী দুটি ভারতীয় ট্রাক দেশে প্রবেশ করে। ওই দুটি ট্রাক থেকে প্রায় ৮০ লাখ টাকা সরকারের রাজস্ব পাবার কথা। কিন্তু ফাঁকি দিয়ে মাত্র ২০ লাখ টাকা রাজস্ব দিয়ে তড়িঘড়ি করে তারা মালামাল বাংলাদেশের ট্রাকে তুলে নেয়। এই ফাঁকি থেকে প্রায় ২০ লাখ টাকা ভাগাভাগি হয় কাস্টমস কর্মকর্তাদের মাঝে।

গোয়েন্দা পুলিশ ও বোয়ালিয়া থানা পুলিশ এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে আইয়ুব আলীর বাসা থেকে ওই সাতজন টাকা, ডলার ও অস্ত্রসহ তাদের আটক করে। আরএমপির মুখপত্র জানায়, আসামীদের জিজ্ঞাসাবাদে তারা ইউএস ডলার এবং উক্ত টাকার বৈধ কোন রেকর্ডপত্র, পাসপোর্ট ইনডোর্সমেন্ট দেখাতে পারেনি। আসামীরা জানায়, তারা সকলেই একসাথে ঐ বিল্ডিং এর ৪র্থ তলায় অবস্থানরত মো. আইয়ুব আলী, রাজস্ব কর্মকর্তা, কাস্টমস এক্সাইস এন্ড ভ্যাট কমিশনারেট, রাজশাহী এর নিকট কর ফাঁকি দিয়ে অবৈধ লেনদেনের জন্য এসেছিল। আটককৃতরা হলেন, আবু সাইদ নয়ন, আহসানুল কবার মিঠু, মনিরুল ইসলম জুয়েল, বায়োজিদ হোসেন, আব্দুল মান্নান, আবুল হাসান রুবেল ও আব্দুল মালেক। বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, অভিযানে জব্দ করা অস্ত্র, টাকা ও ডলার বোয়ালিয়া থানায় রাখা হয়েছে। আর আটককৃতদের গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অস্ত্রটি আব্দুল মালেকের লাইসেন্স করা দাবি করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন