ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

অর্থমন্ত্রীর সাথে বিএসএমএমইউ প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশের সময় : ৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

জরুরি বিভাগ, গবেষণা কার্যক্রমসহ উন্নয়নে ৪০০ কোটি টাকা বিশেষ বরাদ্দের দাবি
স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথে গতকাল সচিবালয়ে তাঁর কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। সাক্ষৎকালে ভিসি জাতির জনকের নামে প্রতিষ্ঠিত দেশের একমাত্র মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা, মানসম্মত স্বাস্থ্যসেবা ও গবেষণা কার্যক্রমসহ বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের গৃহীত উন্নয়নমূলক বিভিন্ন পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনাসমূহ তুলে ধরেন এবং এসব কার্যক্রম বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বাজেটে অতিরিক্ত ৪০০ কোটি টাকা বিশেষ বরাদ্দ দেয়ার অনুরোধ করেন। অর্থমন্ত্রী এসময় প্রতিনিধি দলের কথা অত্যন্ত মনোযোগ দিয়ে শোনেন এবং তাঁর মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।
যে সকল খাতে অতিরিক্ত ৪০০ কোটি টাকা প্রয়োজন সেগুলো হলোÑ রেসিডেন্সী কোর্সের স্নাতকোত্তর ছাত্রছাত্রী চিকিৎসকদের পারিতোষিক বাবদ ২৯ কোটি টাকা; গবেষণায় ৩০ কোটি টাকা; আবাসিক চিকিৎসক বা স্নাতকোত্তর আবাসিক ছাত্রছাত্রীদের জন্য হল নির্মাণ বাবদ ১২০ কোটি টাকা; ভিসি, প্রো-ভিসি, কোষাধ্যক্ষ ও অন্যান্য আবাসিক কর্মকর্তাদের জন্য বাসভবন নির্মাণ বাবদ ১০০ কোটি টাকা; পুরাতন এ, বি এবং সি বøকের ভবন সংস্কারের জন্য ৬১ কোটি টাকা; এক্সিকিউটিভ চেকআপ সেন্টার ও জরুরি বিভাগ স্থাপন বাবদ ১০ কোটি টাকা এবং ইনস্টিটিউশনাল প্রাকটিস বাবদ ৫০ কোটি টাকা।
এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. আলী আসগর মোড়ল, পরিচালক (অর্থ ও হিসাব) ছিদ্দিকুর রহমান ভূঁঞা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন