শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

খুলনার বড় বাজার-জোড়াগেট সংযোগ সড়কের উদ্ধোধন

প্রকাশের সময় : ৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : গতকাল সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে খুলনা মহানগরীর বড় বাজার-জোড়াগেট সংযোগ সড়কটি উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর খুলনা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শরিফুজ্জামান, কেএফডবিøউ উন্নয়ন ব্যাংক এর এশিয়া প্যাসিফিক ও ইউরোপ অঞ্চলের মহাপরিচালক এবং ব্যবস্থাপনা কমিটির সদস্য গৎ. জড়হধষফ ঝরষষবৎ, ও খুলনা সিটি কর্পোরেশন এর ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করেন। অন্যান্যের মধ্যে কেএফডবিøউ উন্নয়ন ব্যাংক এর বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ডিরেক্টর, সেক্টর স্পেশালিষ্ট, কেসিসি’র প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং এলজিইডি ও কেসিসি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ১৪ কোটি টাকা ব্যয়ে সড়ক ও সড়ক সংলগ্ন নদীর তীরে ওয়াক ওয়ে (ডধষশ ডধু) নির্মিত হওয়ায় বড় বাজারের মালামাল পরিবহন ও যাতায়াতের ক্ষেত্রে নতুন অধ্যায় এবং নগরবাসীর বিনোদনের নতুন সুযোগ সৃষ্টি হলো।
এছাড়াও এশিয়া উন্নয়ন ব্যাংক ও কেএফডবিøউ এর যৌথ আর্থিক সহযোগিতায় এলজিইডি’র মাধ্যমে সরকারের গৃহীত নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ১৯১ কোটি টাকার ২৭ টি স্কীমের কাজ প্রায় শেষ পর্যায়ে। এর মধ্যে উল্লেখ যোগ্য হলো ১৬ কিলোমিটার নদী ও খাল পুন:খনন, প্রায় ২৬ কিলোমিটার নতুন ড্রেন পুনঃনির্মাণ, ২৯ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ ও পুনঃনির্মাণ, ৫ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কাম রাস্তা উন্নয়নসহ যানজট নিরসন ও পথচারী চলাচলের জন্য ৩৫ কিলোমিটর ফুটপাত নির্মাণ কাজ। বৃক্ষরোপনসহ এই সমস্ত উন্নয়ন কাজ সমাপ্ত হলে খুলনা নগরীর পানিবদ্ধতা অনেকাংশে লাঘব হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও নগরবাসী আশাবাদ ব্যক্ত করেন।
অন্যান্যের মধ্যে কেসিসির প্যানেল মেয়র রুমা খাতুন, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো: নাজমুল ইসলাম, নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো: ছয়ফুদ্দিন, কেসিসির নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মশিউজ্জামান খান, মো: আব্দুল আজিজ, এলজিইডির রিজিওনাল মিউনিসিপ্যাল সাপোর্ট ইউনিটের ডেপুটি ডাইরেক্টর এস এম নজরুল ইসলাম, কেসিসির চিফ প্লানিং অফিসার আবির উল জব্বার, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন