বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুজবের ফ্যাক্টরি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

বঙ্গবন্ধু ভবনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে ‘গুজবের ফ্যাক্টরি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির কেন্দ্রীয় অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে। সেই গুজব থেকে গণপিটুনির ঘটনা ঘটছে। গতকাল শনিবার আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধনের সময় তিনি এ সব কথা বলেন। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি। সেখানে বসে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অপ্রপচার করছে, নানা গুজব রটাচ্ছে। গুজব থেকে গণপিটুনি, এ গুজবের পেছনেও এ দলটির হাত রয়েছে। তিনি আরো বলেন, আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ একটি সংগঠন (বিএনপি) তারা তাদের নেত্রীর জন্য হা-হুতাশ করছে। তাদের নেত্রীর শারীরিক অবস্থা যতটা না খারাপ, তার চেয়ে বেশি অপপ্রচার করছে। বিএনপি যেসব কথা বলে বেড়াচ্ছে। এ অপপ্রচার করতে করতে দেশবাসীর আস্থা তারা হারিয়ে ফেলেছে। বিএনপির নেতারা এখন কোনো সত্য কথা বললেও জনগণ বিশ্বাস করে না। তাদের অবস্থা হয়েছে গল্পের রাখাল বালকের বাঘ এসেছে কথার মতো। এ দলটির ওপরে জনগণের আস্থা গল্পের রাখাল বালকের মতো হয়েছে। তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েও অপপ্রচার করে বেড়াচ্ছে। জনগণ আর তাদের এসব কথা বিশ্বাস করে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, বিএনপি যে গুজবের ফ্যাক্টরি, সেই ফ্যাক্টরি থেকে সব বিষয়ে অপপ্রচার চালানো হচ্ছে। আমরা জানি তারা কি করছে, কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্র দেশে হচ্ছে, বিদেশে হচ্ছে। বিদেশে বসে যারা গুজব ও অপপ্রচার চালাচ্ছে তাদের সঙ্গে দেশের অপশক্তির হাত আছে কি না তা খতিয়ে দেখতে হবে। তিনি বলেন, দেড় বছর খালেদা জিয়া কারাগারে, বিএনপি দেড় মিনিটও রাজপথে কোনো আন্দোলন করতে পারেনি। শুধু অপপ্রচার এদের পুঁজি। গল্পের রাখাল বালকের মতো খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি আর অবনতি। চিকিৎসকরা বলে না, অথচ বিএনপি বলে।

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সা¤প্রদায়িক শক্তি দেশের অভ্যন্তরে নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। সারা দেশে সা¤প্রদায়িক অশুভ শক্তির যে তৎপরতা আছে, এ তৎপরতা আপাতত নিষ্ক্রিয় হলেও তারা শেষ হয়ে গেছে এ কথা ভাবার কোনো কারণ নেই। সা¤প্রদায়িক অপশক্তি এখনো নানামুখী চক্রান্ত চালিয়ে যাচ্ছে।

সরকারের বিরুদ্ধে যে কোনো অপপ্রচারের জবাব দেয়া হবে জানিয়ে তিনি বলেন, বিদেশে বাংলাদেশের নাগরিক হয়ে দেশের বিরুদ্ধে যারা কথা বলছে এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না এদের সবার কর্মকান্ড অপপ্রচারের মধ্যে যোগসূত্র আছে কি না এ বিষয়টি আমাদের গভীরভাবে খতিয়ে দেখতে হবে। সরকারবিরোধী এসব অপপ্রচারের জবাব দিতে হবে, অপশক্তিকে মোকাবিলায় আরও ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হতে হবে।

রজতজয়ন্তী অনুষ্ঠানে সভাপত্বি করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসার। বক্তৃতা করেন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
morshed ২৮ জুলাই, ২০১৯, ৯:৩৬ এএম says : 0
Ai ........ar katha sunla mone hoy sob janta somser
Total Reply(0)
Miah Muhammad Adel ২৮ জুলাই, ২০১৯, ১১:১০ এএম says : 0
যত দোষ নন্দ ঘোষ। আর সবাই ধোয়া তুলশি পাতা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন