সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উগ্রবাদ বিরোধী নানা আয়োজনে শেষ হলো ‘সম্প্রীতি উৎসব’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

বাংলাদেশের প্রেক্ষাপটে সহিংস-উগ্রবাদ প্রতিরোধে দুই দিনব্যাপী ‘স¤প্রীতি উৎসব ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) ক্যাপিটাল হলে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়। উৎসবটি আয়োজন করে মানুষের জন্য ফাউন্ডেশন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য শামসুল হক টুকু এবং বিশেষ অতিথি ছিলেন একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম। এ উৎসবের সহ-আয়োজক প্রতিষ্ঠান ক্রসওয়াক কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফ সমাপনী অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে কিংবা অন্য কোনোভাবে তরুণরা যেনো উগ্রবাদে প্ররোচিত না হয়ে যৌক্তিক অবস্থান গ্রহণ করতে পারে- এ উদ্দেশ্যে যাত্রা শুরু করে এমজিএফ’র ‘স¤প্রীতি’ প্রকল্প। এবারের এ উৎসবের স্লোগান ছিলো ‘সম্প্রীতিতে গড়ি সুন্দর বাংলাদেশ’।
উৎসবের আয়োজনে ছিলো প্রদর্শনী, অনুপ্রেরণামূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক পরিবেশনা ও কনসার্ট। এর পাশাপাশি উৎসবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মাধ্যমের শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, নীতি-নির্ধারক ও সাংবাদিকদের নিয়ে পৃথক গোলটেবিল আলোচনাও অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন