ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

১৪ বছর পর সিলেট মহানগর যুবলীগের সম্মেলন সম্পন্ন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

দীর্ঘ ১৪ বছর পর অনুষ্ঠিত হলো সিলেট মহানগর যুবলীগের সম্মেলন। গতকাল বেলা ৩টায় সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হওয়া এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, যুবলীগ আমাদের সম্পদ। যুবলীগকে রাজনীতির পাশাপাশি দেশ গড়ার কাজেও ভ‚মিকা রাখতে হবে। বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ হল মানব সম্পদ। আর এই মানব সম্পদ যদি আমরা যথাযথভাবে কাজে লাগাতে পারি তবে অচিরেই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তির সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মুশফিক জায়গীরদার ও সেলিম আহমদ সেলিমের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে আর দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রধান ভ‚মিকা রাখতে হবে যুবলীগকে।

তিনি আরো বলেন, বাংলাদেশ এক সময় ক্ষুধা, দারিদ্র, মঙ্গার দেশ হিসেবে পরিচিতি পেয়েছিল বিশ্বের কাছে। বিগত দুই মেয়াদে শেখ হাসিনার উন্নয়নমুখী নীতির কারণে বর্তমানে বাংলাদেশ একটি সম্ভাবনাময় অর্থনীতির দেশ। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে কর্মদক্ষ ও দেশপ্রেমিক যুবকদের ভ‚মিকা রাখতে হবে। তাই তিনি যুবলীগকে এক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান।

সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন