শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অপরাধের নতুন ধরণ বগুড়ায় টার্গেট করে পশু খামারীদের হত্যা ?

বিশেষ সংবাদদাতা বগুড়া | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৬:২৯ পিএম

দুই সপ্তাহের ব্যবধানে বগুড়ার দু’জন পশু খামারীকে কুপিয়ে হত্যার ঘটনায় বগুড়ায় গবাদী পশুর খামারীদের মধ্যে চরম ভীতি ও আশংকা ছড়িয়ে পড়েছে। ঘটনাটি পুলিশ প্রশাসনকেও ভাবিয়ে তুলেছে। কারণ এর আগে পশু খামারীদের ওপর এধরণের প্রাণঘাতি হামলার ঘটনা ঘটেনি ।
বগুড়ার শেরপুর থানায় দায়েরকৃত একটি অভিযোগ সুত্রে জানা যায় , গত শুক্রবার মাঝরাতে শেরপুর উপজেলার ভবানীপুর ই্উনিয়নের খুদি সাহার পুকুর পাড় এলাকায় চাতাল ব্যবসায়ী ও মওশুমি পশু খামারী শাজাহান আলীর বাড়িতে প্রবেশকরে একদল দুর্বৃত্ত্ব। মাঝরাতে তারা শাজাহানের গরে প্রবেশ করে তার হাত পা বেঁধে ফেলার চেষ্টার সময় সে নড়ে চড়ে উঠলে এবং চিৎকার করলে দুর্বৃত্ত্বরা তাকে কুপিয়ে মেরে ফেলে । এসময় শাজাহানের স্ত্রী চিৎকার দিলে তাকেও নির্মমভাবে কুপিয়ে গুরুতর জখম করে।
এরপর তারা শাজাহানের ঘরে রাখা নগদ টাকা , স্বর্নালংকার এবং বাড়িতে কোরবানীর জন্য পেলে পুশে রাখা ৩টি বড় ষাঁড় ও দুটি খাসি লুট করে নিয়ে যায় । এলাকাবাসি শাজাহান সম্পর্কে জানায় , কাজ কর্ম ব্যবসা বানিজ্যে পটু
শাজাহান শেরপুর থেকে ভবানীপুরে এসে একটি চাতাল ও বাড়ি ভাড়া নিয়ে ধান চালের ব্যবসার পাশাপাশি গবাদী পশুর মিনি খামার গড়ে তুলেছিল । সম্প্রতি ধান চালের ব্যবসার মন্দাভাবের কারণে সে চাতাল বন্ধ রেখে কোরবানীর হাটে বিক্রির জন্য ৩টি বড় ষাঁড় ও দুটি খাসি প্রতি পালনে মনোযোগি হয়েছিল । তার স্বপ্ন ছিল কোরবানীর হাটে ষাঁ ও খাসি বিক্রি করে যে টাকা পাবে তা’ দিয়ে নতুন উদ্যোমে চাতালের ব্যবসা ফের চালু করবে।
কিন্তু পরধন লোভী হিং¯্র সন্ত্রাসীরা তাকে হত্যা ও তার লালন পালন করা কোরবানীর পশু , নগদ টাকা ও স্বর্নালংকার লুটে সেই স¦প্ন প্রদপি নিভিয়ে দিল ।
এর দু সপ্তাহ আগে বগুড়ার শাজাহানপুর থানার বড় চাšদাই গ্রামে জাব্বারুল ২৬ নামে অপর একজন সফল উদ্যোক্তা ও পশু খামারীর কাছে চাঁদা চেয়ে না পেয়ে তাকেও নির্মমভাবে কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসী।
পশু খামারীদের ওপর এধরনের নৃশংস হামলা ও লুটের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বগুড়া -৭ সংসদীয় আসনের এমপি রেজাউল করিম বাবলু। তিনি এধরণের ঘটঁনার সাথে জড়িতদের খুঁজে বের করতে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছেন ।
বগুড়া জেলা দুগ্ধ খামারী উদ্যোক্তা সংগঠনের সাধারণ সম্পাদক সামসুল আবেদীন সবুর বলেছেন , সাধারণ ভাবে গ্রাম গঞ্জে গরু চুরির ঘঁনা নতুন নয় । তবে এখন যেভাবে খামরী মালিকদের টার্গেট করে চাঁদাবাজী , লুটপাট এমনকি নৃশংসভাবে হত্যার ঘটনা ঘটছে তা’ সত্যিই উদ্বেগ জনক ? মানুষ কি তাহলে পরিশ্রম ও মেধা বিনিয়োগ করে আত্ম কর্মসংস্থান করবেনা ? কারা এসব মেধাবী , সৎ পরিশ্রমী উদ্যোক্তাদের হত্যার মতো নৃশংস ঘটনা ঘটাচ্ছে তা ’ খুঁজে বের করতে প্রশাসনের প্রতি আকুতি জানিয়েছেন।
বগুড়ার কয়েকজন সিনিয়র পুলিশ কর্মকর্তা এ প্রসঙ্গে জানানন, অপরাধের এই নতুন ধারা নিয়ে তারাও ভাবছেন ।
কেন পশু খামারীদের টার্গেট করা হচ্ছে এর পেছনে কোন সংঘবদ্ধ চক্র কাজ করছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। সেই সাথে নৃশংস অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের জন্য চেষ্টা অব্যাহত রযেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন