ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঢাকাতে আপদকালীন জরুরি অবস্থা ঘোষণা করুন-বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৭:২৪ পিএম | আপডেট : ৭:৩৩ পিএম, ২৯ জুলাই, ২০১৯

ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় ঢাকা মহানগরীতে আপদকালীন জরুরী অবস্থা ঘোষণা করে কেন্দ্রীয় মনিটরিং সেল গঠনে সর্বাত্মক উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পাশাপাশি বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার দায়দায়িত্ব সরকারকে গ্রহণ করারও দাবি জানানো হয়।
সোমবার পার্টির ঢাকা মহানগর কমিটির জরুরী সভায় সভাপতি সাইফুল হক এসব কথা বলেন। পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন মহানগর কমিটির সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, ইমরান হোসেন, ¯িœগ্ধা সুলতানা ইভা, জোনায়েদ হোসেন, মোজাম্মেল হক, নূর আলম প্রমুখ।
সাইফুল হক বলেন, কেবল স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের গতানুগতিক তৎপরতার উপর নির্ভর করে ডেঙ্গু মহামারী পরিস্থিতি মোকাবেলা করা যাবে না। পরিস্থিতির ভয়াবহতা বুঝতে যাদের এক মাস লেগে গেল তাদের প্রচারমুখী তৎপরতায় পরিস্থিতির উন্নতি হবে না। ‘গুজব’ বলে যারা পরিস্থিতির ভয়াবহতা এড়িয়ে চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন তাদের উপর ভরসা রাখার কোন সুযোগ নেই। তিনি জরুরি ভিত্তিতে মশা নিরোধে কার্যকরি ওষুধ আমদানির আহ্বান জানান। তিনি অসুস্থতা ও প্রাণহানি এড়াতে অনতিবিলম্বে ঢাকা মহানগরীর শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণারও দাবি জানান। একই সাথে ডেঙ্গু মহামারি মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি করে নাগরিক দায়িত্ব পালনেরও সকলের প্রতি আহ্বান জানানো হয়। সভায় আগামী ৩ আগস্ট বিকালে এ পরিস্থিতি মোকাবেলা ও বন্যাদুর্গত অঞ্চলে পর্যাপ্ত খাদ্য ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর দাবিতে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন