ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সিলেট জেলা যুবলীগের ভার দুই শামীমের কাঁধে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১০:০৬ পিএম

সিলেট জেলা যুবলীগের সম্মেলনের ২য় অধিবেশন সোমবার (২৯ জুলাই) বিকাল ৫টায় সিলেটের কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে নির্বাচিত হন বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ভিপি শামীম আহমদ ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জেলা পরিষদ সদস্য শামীম আহমদ।

ভোটে ভিপি শামীম পেয়েছেন ১১৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম উদ্দিন পেয়েছেন ৮৬ ভোট আর অ্যাডভোকেট আলমগীর পান ৭৩টি ভোট।
সাধারণ সম্পাদক পদে সীমান্তিক শামীম পেয়েছেন ১০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলম পেয়ছেন ৭১ ভোট। এছাড়া অ্যাডভোকেট আফছর আহমদ ৬৭ ও জাহিদ সারোয়ার সবুজ পেয়েছেন ৩৩ ভোট। বাতিল হয়েছে ৩টি ভোট। বিষয়টি নিশ্চিত করেন কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক কাজি আনিসুর রহমান।
যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালের ৩০ জুলাই। ঐ সম্মেলনে জগদীশ দাস সভাপতি ও আজাদুর রহমান আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ২০০৮ সালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলে শপথ গ্রহণের আগে দলীয় পদ ছাড়তে হয় জগদীশ দাস ও আজাদুর রহমান আজাদকে। এরপর কেটে গেছে দেড় দশকের বেশি সময়। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক এখন সক্রিয় আওয়ামী লীগে। দীর্ঘদিন থেকে ভারপ্রাপ্ত দিয়েই চলছিলো জেলা যুবলীগ। দেড়যুগ পর সম্মেলনের মাধ্যমে ভারপ্রাপ্ত থেকে মুক্তি পায় যুবলীগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন