শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে “এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনের” প্রস্তাবিত জায়গা পরিদর্শনে বেজা’র প্রতিনিধিদল

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী টেকনাফ সাবরাংয়ের “এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনের” অর্থনৈতিক অঞ্চলের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেছেন।
শুক্রবার সকালে স্পিডবোডযোগে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধিদল অর্থনেতিক অঞ্চলের বাস্তবায়নাধীন জইল্ল্যারদ্বীপ ও সাবরাং খুরেরমুখ এলাকার প্রস্তাবিত দু’টি প্রকল্পের জায়গা পরিদর্শন করে।
পরিদর্শন শেষে বিকালে টেকনাফ সেন্টাল রিসোর্টে সাবরাং ট্যুরিজম পার্ক প্রতিষ্ঠা বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে আলোচনায় অংশ নেন।
পরিদর্শনকালে পবণ চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, আগামী ফেব্রæয়ারী মাসের ২৮ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ প্রকল্প উদ্ধোধন করার কথা রয়েছে।
এসময় তিনি আরো জানান, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের অংশ হিসেবে দীর্ঘ সমুদ্র সৈকতকে ব্যবহার করে এতদাঞ্চলের উন্নয়নের পাশাপাশি ট্যুরিজম বিস্তৃত করায় এ প্রকল্পের লক্ষ্য। তিনি জানান, পরিবেশ পরিস্থিতি ঠিক রেখে এ অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন করা হচ্ছে।
এ জোনটি বাস্তবায়িত হলে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে ব্যাপক পরিবর্তন সাধিত হবে। এছাড়া সাবরাংয়ের অর্থনৈতিক জোনের পাশাপাশি ২০১৭ সালের মধ্যে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের কাজ শেষ হলে আরো অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার সরকারের পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান। কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ভূমি ব্যবহারের মহাপরিকল্পনার জন্য বেজার নির্বাহী চেয়ারম্যানের নেতৃত্বে প্রতিনিধিদল জইল্ল্যারদ্বীপ ও সাবরাংয়ে দু’টি অর্থনৈতিক অঞ্চলের জায়গা পরিদর্শন করে। তিনি বলেন, অর্থনৈতিক অঞ্চলগুলোতে জাপানসহ বিভিন্ন দেশ বিনিয়োগ করতে আগ্রহ দেখাচ্ছে। তাই যথাযথ ভূমি ব্যবহারের জন্য মহাপরিকল্পনার কাজ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন