ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জাল রুপি ও টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ৭

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ভারতীয় জাল রুপি ও টাকা তৈরির সরঞ্জামসহ ৭ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের দুটি টিম। গত বুধবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকা থেকে ২৬ লাখ জাল রুপির নোট ও সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ।

গ্রেফতাররা হলো- লিয়াকত হোসেন ওরফে জাকির, শান্তা আক্তার ও মমতাজ বেগম। তাদের কাছ থেকে জাল রুপি ছাড়াও রুপি তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি কালার প্রিন্টার, একটি লেমিনেশন মেশিন, জাল মুদ্রা তৈরির বিপুল পরিমাণ কাগজ, বিভিন্ন কালারের কার্টিজ, সিকিউরিটি সিলসহ স্ক্রিন বোর্ড, গাম ও ফয়েল পেপার উদ্ধার করা হয়েছে।

এছাড়া ডিবি পূর্ব বিভাগের একটি টিম বুধবার রাতে ফকিরাপুল এলাকা থেকে ৫০ লাখ টাকার জাল নোটসহ লাল মিয়া ও শহিদুল ইসলাম নামে দু’জনকে গ্রেফতার করেছে। ডিবি পশ্চিম বিভাগের আরেকটি টিম সবুজবাগ এলাকা থেকে আবিদা সুলতানা ও আল আমিন নামে দুইজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ৪০ লাখ ২০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।

গতকাল দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান। তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে গরুর হাটে জাল টাকার নোট ছাড়ার পরিকল্পনা ছিল। এছাড়া সীমান্ত এলাকাসহ ভারতের ভেতরে এসব জাল রুপি ব্যবহার করা হতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন