শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জরুরি অবস্থা জারি করে ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ গ্রহণের দাবি সাইফুল হকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৭:৪৯ পিএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক লোক দেখানো তৎপরতা পরিহার করে অনতিবিলম্বে স্বাস্থ্যগত জরুরি অবস্থা জারি করে ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছেন। তিনি মশা নিধনের ওষুধ আমদানির সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে কালবিলম্ব না করে সরকারি উদ্যোগে কার্যকরি ওষুধ আমদানি এবং ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার যাবতীয় দায়ভার সরকারের বহন করার দাবি জানান। জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ সমাবেশে সাইফুল হক এ দাবি জানান।

সাইফুল হক ডেঙ্গু প্রতিরোধে কেন্দ্রীয় মনিটরিং ও সমন্বয় সেল গঠন এবং বিশ্বস্বাস্থ্য সংস্থাসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সাহায্য নেওয়ারও পরামর্শ দেন। তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার ও সিটি কর্পোরেশনের ব্যর্থতা জনগণের বিরুদ্ধে অপরাধের সামিল। তাদের সীমাহীন দায়িত্বহীনতা ও শোচনীয় ব্যর্থতার কারণে ইতিমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক শিশু, নারী ও পুরুষ প্রাণ হারিয়েছেন। জীবন শংকায় রয়েছেন অনেকেই। এই আশঙ্কাজনক পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশে সামাজিক অনাচার ও নৈরাজ্য বৃদ্ধি পেয়েছে। মনে হয় সরকার দেশটাকে আল্লাহর ওয়াস্তে ছেড়ে দিয়েছে। ৩০ ডিসেম্বরের নজিরবিহীন ভোট চুরি ও জালিয়াতির নির্বাচনের পর রাষ্ট্র পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক কর্তৃত্বও হ্রাস পেয়েছে। আইনশৃঙ্খলা, জবাবদিহীতাসহ কোনকিছুর উপরই সরকারের কার্যকরি নিয়ন্ত্রণ নেই। সর্বত্র এক ভয়াবহ স্বেচ্ছাচারিতা চলছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে তারা দমন করে শাসন করার কৌশল অবলম্বন করেছে। এই অবস্থা চলতে দিলে দেশ দ্রুত অকার্যকর রাষ্ট্রের দিকে চলে যাবে, দেশের গণতান্ত্রিক ভবিষ্যত পুরোপুরি অন্ধকারে ডুবে যাবে।

পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, রাশিদা বেগম, ঢাকা মহানগর কমিটির মোফাজ্জল হোসেন মোশতাক, ইমরান হোসেন, মুক্তা ইসলাম, শ্রমিক নেতা অরবিন্দু বেপারী বিন্দু, সাইফুল ইসলাম প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজপথ প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কার্যালয়ে এসে শেষ হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন