শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ডেঙ্গুজ্বরে স্কুলছাত্র ও বৃদ্ধার মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:২৩ পিএম

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে স্কুলছাত্র এবং এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তারা হলেন- মো. মঞ্জুর শেখ (১৫) ও মর্জিনা বেগম (৭০)।

রোববার ভোর ৬টার দিকে মঞ্জুর খুলনা সার্জিক্যাল ক্লিনিকে এবং শনিবার রাত সাড়ে ১২টার দিকে মর্জিনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে মারা গেছেন। এটাই খুলনায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর।

মঞ্জুর খুলনার রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র। সে উপজেলার টিএসবি ইউনিয়নের উত্তর খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মো. বাবুল শেখের ছেলে।

মর্জিনা বেগম খুলনার দীঘলিয়া উপজেলার ব্রম্মগাতি গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কয়েক দিন ধরে মঞ্জুর প্রচণ্ড জ্বরে ভুগছিল। সাধারণ জ্বর ভেবে পরিবারের সদস্যরা স্থানীয় চিকিৎসকের শরণাপন্ন হন। কিন্তু কোনো উন্নতি না হওয়ায় শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বলেন। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরবর্তী সময় সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখান থেকে ফেরত দেয়া হয়।

সেখান থেকে নেয়া হয় গাজী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে ভর্তি করে কয়েক ব্যাগ রক্তও দেয়া হয়। কিন্তু চিকিৎসাধীন রোববার ভোর সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

অন্যদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) চিকিৎসাধীন মর্জিনা বেগম (৬৫) মারা গেছেন। শনিবার রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।

খুমেকের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্টার ডা. পার্থ প্রতীম দেবনাথ জানান, ডেঙ্গু ছাড়াও মর্জিনা বেগম লিভার রোগে আক্রান্ত ছিলেন। লিভারের চিকিৎসার জন্য ঢাকায় গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন তিনি।

পরে সপ্তাহখানেক খুলনায় এসে খুমেকে চিকিৎসা নেন। শনিবার বেশ অসুস্থ হয়ে রাতে মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন