ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বেগম মুজিব বাংলার ইতিহাসের এক বীর নারী -বনানীতে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১:২৮ এএম


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির জনক শেখ মুজিবুর রহমানের সহধর্মীনি শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক বীর নারী বেগম। বঙ্গবন্ধুর দীর্ঘ ১২ বছরের জেল জীবনে বেগম মুজিব একদিকে ঘর, অন্যদিকে দল সামলেছেন। কিন্তু সামনে না এসে থেকেছেন সব সময় পর্দার অন্তরালে। আজ আমরা বাংলার এই বীর নারীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে এসেছি।

গতকাল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের গতকাল জন্মদিন ছিল। আগস্টে তার জন্ম আগস্টেই তার রক্তাক্ত বিদায়। আনন্দ-বেদনা হাসি-কান্নার মিশেলে আজ আমরা তার সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে এসেছি।

তিনি আরও বলেন, তিনি শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণী না, ছিলেন সহকর্মী ও বন্ধু। শেখ মুজিবুর রহমানের দীর্ঘ একযুগের জেল জীবনে তিনি একদিকে যেমন পরিবারকে সামলেছেন, ঠিক তেমনি সে সময়ে দলকে সামলানোর দায়িত্বও ছিল তার কাঁধে। তিনি কখনও সামনে আসেননি। পর্দার আড়ালে থেকেই তার কাজ সম্পাদন করে গেছেন। আমরা আজ বাংলাদেশের ইতিহাসের এক বীর নারীকে শ্রদ্ধা জ্ঞাপন করছি। এ সময় আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফজিলাতুন্নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে তার আত্মার শান্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন