শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব গ্রেফতার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে টাকা আত্মসাতের অভিযোগে গত মঙ্গলবার রাতে উপজেলার দাউদপুর পুটিনা থেকে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে রূপগঞ্জ থানা পুলিশ। দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকার আইআরডি নামে একটি এনজিওর গ্রাহকের প্রায় ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এনজিওর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাইফুল ইসলাম দিলদার পুটিনা এলাকার মৃত ফকরুল ভ‚ইয়ার ছেলে।

রূপগঞ্জ থানার ওসি রফিকুল হক মামলার এজাহারের বরাত দিয়ে জানান, দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফা দেখিয়ে আইআরডি নামক একটি এনজিও খুলে প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ করে। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহকদের দেয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যান সাইফুল ইসলাম। গ্রাহকরা প্রায় এক বছর ধরে তাদের পাওনা টাকা ফেরতের জন্য তার কাছে চাইতে গেলে গ্রাহকদের পুলিশ দিয়ে হয়রানি করতেন বলে গ্রাহকরা জানান।
গত মঙ্গলবার বিকেলে নিজ বাড়ি দাউদপুর পুটিনায় আসলে সকল গ্রাহক একত্রিত হয়ে সাইফুলের বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। ১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। গতকাল সকালে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ সাইফুলকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন