ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্ত ৩৯৪ চিকিৎসাধীন

মৃত্যু ঘটেছে ১ মেধাবী কলেজ ছাত্রের

সিরাজগঞ্জ থেকে সৈয়দ শামীম শিরাজী | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৮:৫০ পিএম

সিরাজগঞ্জে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় ১৭ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে জেলায় এ পর্যন্ত ৩৯৪ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করে চিকিৎসা দেয়া হয়েছে এদের মধ্যে সিরাজগঞ্জের মেহেদী হাসান ১৭ নামের এক কলেজ ছাত্র ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে।
জানা যায়, সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গত ক’দিনে ২৬ ডেঙ্গু রোগী শনাক্ত করে চিকিৎসা দেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭ জন রোগী ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ১৯ জন রোগী এখনও হাসপাতালে ভর্তি আছে। অন্যদিকে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ১৭ জন রোগীকে সনাক্ত করা হয়েছে। বর্তমানে ৬জন রোগী এই হাসপাতালে ভর্তি রয়েছে।
অন্যদিকে আভিসিনা হাসপাতালে একজন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এসব রোগীরা মূলত ঢাকা বা অন্য কোথাও থেকে আক্রান্ত হয়ে এখানে চিকিৎসা নিচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। তবে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে যথাযথ চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ করেছে রোগীরা স্বজনরা। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রমেশ চন্দ্র সাহা বলেন, এখানে যেসব রোগী ভর্তি আছে তারা সংকটাপন্ন নয়।
এদিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের কামারখন্দ উপজেলার হালুয়াকান্দি গ্রামের আমিনুল ইসলাম এর ছেলে মেহেদী হাসান চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। সে জামতৈল কোরপ আলী কলেজের মেধাবী শিক্ষার্থী। এ ব্যপারে মেডিসিন ওয়ার্ডের ইনচার্জ অধ্যাপক ডাঃ সৈয়দ মনোয়ার আলী বলেন ডেঙ্গু আক্রান্ত হলেও ছেলেটির অবস্থা অতটা নাজুক ছিল না। অপরদিকে ডাঃ ফরিদুল ইসলাম জানায়, ডেঙ্গু শক সিনড্রমের কারনে ছেলেটির চিকিৎসার খুব একটা সময় পাওয়া যায় নি। সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম জানায় সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯৪ জন। তাদের মধ্যে ৩১৮ জন চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে বাড়িতে চলে গেছে। ###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন