ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি এক সন্ত্রাসী নিহত

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পাঁচদিনের ব্যবধানে শুক্রবার আবারও রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক সড়কে নিয়মিত সেনা টহলের ওপর গুলি চালিয়েছে পার্বত্য আঞ্চলিক দলীয় সন্ত্রাসীরা। এবার হামলা চালানো হয় সেনাবাহিনীর টহল গাড়িতে। এ সময় সেনা সদস্যরাও পাল্টা গুলি চালালে আক্রমণকারী সন্ত্রাসী দলের একজন নিহত হয়। নিহতের নাম সুমন চাকমা (২৭)। সে ইউপিডিএফ সদস্য বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত রোববার রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার দুর্গম গাইন্দা এলাকায় একটি নিয়মিত সেনা টহলের ওপর সন্ত্রাসীরা গুলি বর্ষণ করলে নাসির (১৮) নামে এক তরুণ সৈনিক নিহত হয়। একইদিন ওই এলাকায় তল্লাশি চালানোর সময় সন্ত্রাসীদের পুঁতে রাখা মাইন বিষ্ফোরণে ক্যাপ্টেন মেহেদী ও সৈনিক মোহসীন গুরুতর আহত হয়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও সেনা টহলের ওপর এই গুলি চালানোর ঘটনা স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে।
রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ছুফিউল্লাহ জানিয়েছেন, সুমন আঞ্চলিক দল ইউপিডিএফ সদস্য এছাড়াও ২০১৮ সালে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে প্রকাশ্যে গুলি করে হত্যা ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি। গুলিতে সেনা বহনকারী গাড়ির কাঁচ এবং অপর একটি গুলিতে গাড়ির বডি ক্ষতিগ্রস্ত হয়।
এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা স্বীকার করেন, নিহত সুমন চাকমা তাদের সাবেক কর্মী। সাজেক থানার অফিসার ইনচার্জ ইসরাফিল মজুমদার জানিয়েছেন, নিহতের মৃতদেহ উদ্ধার করে আপাতত পুলিশি হেফাজতে রাখা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন