শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১১:১২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার সঙ্গে জড়িত মাস্টারমাইন্ডদের বিচার হওয়া উচিত, তাদের সর্বোচ্চ শাস্তি হওয়া দরকার।

শনিবার (২৪ আগস্ট) ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকীতে রাজধানীর বনানী কবরস্থানে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে তিনি এসব কথা বলেন।

মাস্টারমাইন্ডদের বিচারে কোন রাজনৈতিক বাঁধা আছে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক বাধা অতিক্রম করতে হবে। চ্যালেঞ্জ অতিক্রম করেই এগিয়ে যেতে হবে। আইনের শাসনের জন্যই তাদেরকে বিচারের মুখোমুখি করা দরকার।

আইভী রহমানের কথা স্মরণ করে তিনি বলেন, আইভী রহমান ছিলেন বাংলাদেশের রাজনীতিতে নারীদের মধ্যে আধুনিক ব্যক্তি। তিনি সব সময় শ্রোতাদের কাতারে বসতেন। ২১ আগস্টেও তিনি মঞ্চের সামনে বসেছিলেন।

আইভী রহমান যদি সময় মতো চিকিৎসা পেতেন তাহলে হয়তো বেঁচে যেতে পারতেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের

এর আগে আইভী রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমেদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) প্রমুখ।
ফুলেল শ্রদ্ধা নিবেদনের আগে প্রয়াত আইভী রহমানের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা মরহুম আইভী রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন