শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাসিকের আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে যোগ হলো দুইটি অত্যাধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন। গতকাল শনিবার সকালেতেরখাদিয়ায় সুইস টিপে দুইটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের কার্যক্রমের উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
শনিবার বেলা সাড়ে ১১টায় ফলক উন্মোচন এবং ফিতা কেটে তেরখাদিয়া অত্যাধুনিক সেকেন্ডারি এ সময় রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, কাউন্সিলর কামাল হোসেন, কাউন্সিলর আব্দুল মোমিন, কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলম, মেয়রের একান্ত সচিব আলমীর কবির, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগের (পূর্ব) সভাপতি দরবেশ আলী চিশতি, সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত।


এরপর ১৪ নং ওয়ার্ড কার্যালয়ের পাশে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘এই নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। রাসিকের পরিচ্ছন্ন কর্মীরা রাতভর কাজ করে নগরীকে পরিচ্ছন্ন ঝকঝকে তকতকে করে। কিন্তু দুঃখের বিষয় সকাল ৯টার পর থেকেই দোকান ও বাসাবাড়ির মালিকসহ অন্যান্য নাগরিকরা রাস্তা, বাড়ির সামনেসহ যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে শহরকে নোংরা করেন। এটি কাম্য নয়। যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে রাসিকের পরিচ্ছন্নতা কর্মীদের ভ্যানে ময়লা-আবর্জনা দিয়ে নগরীকে পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা করুন।’
উল্লেখ্য, আধুনিক এই দুইটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নির্মাণ ব্যয় হয়েছে দুই কোটি ১৪ লাখ টাকা। এছাড়া সমপরিমাণ ব্যয়ে রাজশাহী মেডিকেল কলেজ এবং রাজশাহী বিশ^বিদ্যালয়ের ভেতরে আরো দুইটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন উদ্বোধনের অপেক্ষায় আছে। এসব সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নিচ থেকে লিফটের মাধ্যমে বর্জ্যভর্তি ভ্যান উপরে উঠে যাবে। এরপর ভ্যান থেকে সরাসরি ট্রাকে বর্জ্য লোড হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন