মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ডেঙ্গু সচেতনতায় ড্যাবের লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ৫:৪১ পিএম

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও জন সচেতনতার লক্ষ্যে রাজধানীতে লিফলেট বিতরণ করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতৃবৃন্দ। রোববার (২৫ আগস্ট) দুপুরে রাজধানীর ইস্কাটনে হলি ফ্যামিলি হাসপাতালের সামনে ও আশেপাশের এলাকায় লিফলেট বিতরণ করা হয়। ড্যাবের সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদের নেতৃত্বে লিফলেট বিতরণকালে সংগঠনের নেতা ডা. মজিবুল হক, খালেকুজ্জামান দীপু সহ বিভিন্ন পর্যায়ের চিকিতসকবৃন্দ অংশগ্রহণ করেন। হারুন আল রশিদ বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে সরকার একেবারেই ব্যর্থ। আমরা সাধ্য মতো জন সচেনতনতামূলক প্রচারণা চালাচ্ছি এবং লিফলেট বিতরণ করছি। ইতোমধ্যে আমরা পরার্মশ দেয়ার জন্য ড্যাবের পক্ষ থেকে একটি হটলাইন নাম্বারও চালু করেছি।

নিহতের পরিবারকে সান্ত¡না: এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজের এম নাইন ব্যাচের ছাত্র মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ¤্রং গত ২৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। গতরাতে ড্যাবের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. মোঃ আব্দুস সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ ময়মনসিংহে নিহতের বাসায় গিয়ে খোঁজখবর নেন। নিহত ডাক্তারের দুই চিকিৎসক মেয়ে ডাঃ তিলোত্তমা ও ডাঃ তিথির সঙ্গে সাক্ষাৎ করে পরিবারের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন ড্যাবের নেতারা।

এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদরুদ্দীন সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সায়েম মনোয়ার, ডা. নাসিম, ডা. সাইফুল, ডা. শফিক, ডা. সুজন, ডা. বসু, ডা. দানি, ডা. সনিন, ডা. তানভীর, ডা. আহনাফ সহ আরো অনেকে। আরো যেসব চিকিৎসক ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের পরিবারের পাশে গিয়ে ড্যাব নেতৃবৃন্দ খোঁজখবর নিবে বলে জানান সংগঠনের সভাপতি ডা. হারুন আল রশিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন