ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

মহানগর

৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু টেক্সটেক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ৩:৪১ পিএম

আগামী ৪ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের ২০তম আন্তর্জাতিক প্রদর্শনী টেক্সটেক। সেমস গ্লোবালের আয়োজনে আগামী ৪ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর চার দিনব্যাপী এই প্রদর্শনী হবে ঢাকার কুড়িলের ইন্টারন্যাশনাল করভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)। প্রদর্শনীর সামগ্রিক বিষয়ে জানাতে সোমবার দুপুরে রাজধানীর পল্টন টাওয়ারের ইকোনোমিক রিপোর্টারস ফোরাম (ইআরএফ) মিলনায়তনে আয়োজন করা হয় সাংবাদিক সম্মেলনের।
সাংবাদিক সম্মেলনে আয়োজকরা জানান, এবারের প্রদর্শনীতে বিশ্বের প্রায় ২৫টি দেশের ১২৫০টি প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া প্রদর্শনীতে মোট দেড় হাজার স্টল বরাদ্দ করা হয়েছে। পোশাক শিল্পের সর্ববৃহৎ এই প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের জন্য থাকছে টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড়ের সুবিশাল সমাহার।
এক প্রশ্নের জবাবে জানানো হয়, সেমস গ্লোবাল বিগত প্রায় ২০ বছর ধরেই ধারাবাহিকভাবে বাংলাদেশ, ব্রাজিল, শ্রীলংকায় টেক্সটাইল ইয়ার্ন এন্ড ফেব্রিক শো এবং ডাই ক্যাম সফলভাবে আয়োজন করছে। এছাড়া এই প্রদর্শনী এ বছর থেকেই নতুনভাবে মরক্কোতে আয়োজনের প্রন্তুতিও চলছে।
সাংবাদিক সম্মেলনে আরো জানানো হয়, ‘সেমস গ্লোবাল’ এর এই প্রদর্শনী মূলত আগত দেশী এবং বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের দর্শক, ভোক্তা, উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের জন্য ওয়ানস্টপ ও যুগোপযোগী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। যেখানে বিনিয়োগকারীদের জন্য এই প্রদর্শনী একটি মেলবন্ধন হিসেবেও কাজ করবে। প্রদর্শনীটি সকাল সাড়ে দশটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত সবার জন্যই উন্মুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন