রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক চবি শিক্ষার্থীদের

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের অধ্যাদেশ পরিবর্তনসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ ও ক্লাস, পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। গতকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইনস্টিটিউটের একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এছাড়া দাবিপূরণ না হওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন তারা।
শিক্ষর্থীদের দাবিগুলো হল, বর্তমানে ছাত্রত্ব বাতিল হওয়া ২ শিক্ষার্থীর ছাত্রত্ব ফিরিয়ে দিতে হবে। অধ্যাদেশ পরিবর্তন করে ক্রেডিট লস সিস্টেম চালু করতে হবে, ৯০ দিনের মধ্যে পরীক্ষার রেজাল্ট ঘোষণা করতে হবে, সেমিস্টার ফাইনাল শুরুহওয়ার পূর্বে সকল প্রকার টিউটোরিয়াল এবং প্রাকটিক্যাল সম্পন্ন করতে হবে, শিক্ষকদের ক্লাস রুটিন অনুসরণ করে যথাসময়ে ক্লাস নিতে হবে, রানিং মাস্টার্স চালু করতে হবে।
এদিকে গতকাল তৃতীয় এবং পঞ্চম সেমিস্টারে পরীক্ষা থাকলেও কেউ পরীক্ষায় না বসার সিদ্ধান্ত নেয় তারা এবং কোন সেমিস্টারে ক্লাস হয়নি। সকাল ১০টার দিকে প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে আন্দোলনকালী শিক্ষার্থীদের সাথে কথা বলেন।
এই বিষয়ে পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. দানেশ মিয়া দৈনিক ইনকিলাবকে বলেন, অধ্যদেশ পরিবর্তন করা, কিছু ছাত্রকে ছাত্রত্ব ফিরিয়ে দেয়া। এগুলো তো একদিনে সম্ভব না। এটার জন্য একটা একাডেমিক কমিটির মিটং হতে হবে সেখানে সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। তারপরও আমাদের ক্ষমতার মধ্যে যা কিছু করা সম্ভব তা আমরা করবো। তারপরেও ছাত্ররা মানছে না।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন