শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিও মিয়ানমারের মতো উসকানির সুরে কথা বলছে

আলোচনা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

রোহিঙ্গা ইস্যুতে সরকারের নীতি নিয়ে প্রশ্ন তোলায় বিএনপির কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

দলটির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের কাছে শেখ হাসিনা নাকি নতি স্বীকার করেছে। স্রোতের মতো রোহিঙ্গারা আসছে। সীমান্তে বারবার উসকানি, নেত্রী বারবার বলছিলেন- খবরদার, ফাঁদে পা দেয়া যাবে না। মিয়ানমার সরকার গত দুই বছরে যে উসকানি প্রথম থেকে আজ পর্যন্ত দিয়ে যাচ্ছে একই উসকানির সুরে কথা বলছে বাংলাদেশের একটি রাজনৈতিক দল বিএনপি এবং তার মহাসচিব মির্জা ফখরুল। একই সুরে কথা বলছে।

গতকাল বিকেলে রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে সারা দুনিয়া শেখ হাসিনার ভূমিকা, সরকারের ক‚টনীতির প্রশংসা করছে। আর বাংলাদেশে একটিমাত্র দল রীতিমত প্রতিনিয়ত উসকানির সুরে, সেই মিয়ানমার সরকার যে উসকানির সুরে কথা বলছে, যে কৌশলের আশ্রয় নিয়েছে, যাতে করে রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে না নেয়।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, নিজেদের অপরাধের দায় উন্মোচিত হওয়ায়, অপরাধী হিসেবে নিজেদের স্বরুপ উন্মোচিত হওয়ায় এরা আরো বেপরোয়া হয়ে ওঠেছে। এরা আজ মিথ্যার বেসাতি করছে। এরা আজ বিষেদ্গার করছে। এদের কোনো রাজনীতি নেই। রাজনীতির পরিশুদ্ধ ভাষাও এরা ব্যবহার করতে ভুলে গেছে।

ওবায়দুল কাদের বলেন, দুইটি ট্র্যাজেডিতে, ১৫ আগস্ট আর ২১ আগস্টে তাদের সম্পৃক্ততা আর নতুন করে প্রমাণের দরকার নেই। আদালতে প্রমাণ হয়েছে, ইতিহাসের আদালতে প্রমাণিত হয়েছে, জনতার আদালতে এদের মুখোশ উন্মোচিত হচ্ছে। আগস্ট মাসে এদের মাথা খারাপ হয়ে যায়। কখন যে কি বলে আর কি করে বলা মুশকিল। অপরাধের শৃঙ্খলে আজকে এরা আবদ্ধ হয়ে পড়েছে, বন্দি হয়ে পড়েছে। সেজন্যই আজকে নানা বিষয়ে যখন যা খুশি, অসহায় ব্যর্থ রাজনীতিকের অসহায়ত্ব ঢাকতে প্রহসনমূলক প্রলাপ বকছে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা এখন নিজেদের অস্তিত্বের সঙ্কটে পড়েছে। নিজের দলেই যাদের গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্রের সঙ্কট আবিষ্কার করেছে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সভাপতি ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব বাহাউদ্দিন নাছিম, সংসদ সদস্য আব্দুল মান্নান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন