শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভূমি কর্মকর্তাদের যোগাযোগ বাড়ানোর উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 ভূমি মন্ত্রণালয় থেকে ইউনিয়ন ভূমি অফিস পর্যায় পর্যন্ত কর্মরত বিভিন্ন স্তরের ভূমি কর্মকর্তাদের মধ্যে কার্যকরী যোগাযোগ বাড়াতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আগস্ট মাসের সমন্বয় সভায় ভূমি সচিব এ তথ্য জানান।

ভূমি সচিব বলেন, ভূমিমন্ত্রীর স্পষ্ট নির্দেশ রয়েছে মন্ত্রণালয়ের সব পর্যায়ে কর্মরতদের মধ্যে যোগাযোগ বাড়ানোর, যেন কোন যোগাযোগ ব্যবধান সৃষ্টি না হয়। সবাই যেন মন্ত্রণালয়ের সঙ্গে সহমতে থেকে কাজ করতে পারেন।সচিব ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আমাদের সবাইকে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ ধারণ করে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যেতে হবে। সমন্বয় সভায় প্রধানমন্ত্রীর পরিদর্শন নির্দেশনা বাস্তবায়ন, ভূমিমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক করণীয় কার্যক্রমসহ শূন্যপদে নিয়োগের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়। মন্ত্রণালয়ের কর্মকর্তারা ছাড়াও সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান ও বিভিন্ন প্রকল্পের পরিচালকরা। যোগাযোগ বাড়ানোর অংশ হিসেবে রাজশাহী ও রংপুর বিভাগে বিভাগীয় সঞ্জীবনী কর্মশালার পাশাপাশি ইতোমধ্যে মতবিনিময় সভাও আয়োজন করা হয়েছে। কিছুদিনের মধ্যে সিলেটেও এটি আয়োজন করা হবে।

এছাড়া ভূমি মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তারা নিয়মিত মাঠ পর্যায়ের ভূমি অফিস পরিদর্শন কিংবা আকস্মিক পরিদর্শন করছেন ও প্রতিবেদন দাখিল করছেন। সভায় মনিটরিং বাড়াতেও জোর দেওয়া হয়।

সভায় স্থানীয় ভূমি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন