সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আগামীকাল আঘাত হানবে ফ্লোরিডায়

শক্তিশালী হচ্ছে ডোরিয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

শক্তিশালী হয়ে হারিকেন ডোরিয়ান মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আগামীকাল রোববার আঘাত হানবে। গত বৃহস্পতিবারেই সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ফ্লোরিডা শুধু নয়, দক্ষিণ জর্জিয়াও ডোরিয়ানের শিকার হতে পারে। সিএনএন সূত্রে খবর, ইতিমধ্যেই শক্তিশালী এই সাইক্লোনটিকে ক্যাটাগরি-৩ এর মর্যাদা দিয়ে, সকলকে সতর্ক করে দেওয়া হয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টারের ডিরেক্টর কেন গ্রাহামের উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন জানাচ্ছে, এই সাইক্লোনটি বুধবারই আমেরিকার ভার্জিন আইল্যান্ড এবং পুয়ের্তো রিকোতে আঘাত হেনেছে।
ন্যাশনাল হারিকেন সেন্টারের এক পূর্বাভাসে বলা হয়েছে, ডোরিয়ান তার শক্তি ক্রমাগত বাড়িয়ে চলেছে। গতকাল শুক্রবার এটি শক্তিশালী হয়ে ক্যাটাগরি-৩ এর পর্যায়ে চলে যায়। আগামীকাল রোববার ১২৫ মাইল বেগে ফ্লোরিডা ও জর্জিয়ার উপক‚লে আঘাত হানবে। সেসময় এটি ক্যাটাগরি-৫ এ পরিণত হতে পারে। হাতে খানিক সময় থাকায় ফ্লোরিডা ও দক্ষিণ জর্জিয়ার বাসিন্দাদের আগাম সতর্ক করে, পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস এদিন জানান, ঘরে অন্তত সাত দিনের খাবার, বিশুদ্ধ পানী ও জরুরি ওষুধপত্র মজুত রাখতে হবে। যাতে বিপর্যয় হলে, সহজে মোকাবিলা করা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন