শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ রংপুরে ২ জনের মনোনয়ন বাতিল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫০ পিএম

রংপুর-৩ সদর আসনে উপ-নির্বাচনে লড়তে দাখিলকৃত মনোনয়নপত্রের মধ্যে বুধবার বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ ২ জনের মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে যাচাই বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন এই তথ্য জানান।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ আসনের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, বাতিলকৃত প্রার্থীরা হলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক। তাদেরকে ঋণ খেলাফীর কারণে বাতিল করা হয়েছে। এখন বৈধ থাকলেন জাতীয় পার্টির রাহগীর আল মাহী সাদ এরশাদ, আওয়ামী লীগের এডভোকেট রেজাউল করিম রাজু, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল রাজু, গণফ্রন্টের কাজী মোঃ শহীদুল্লাহ। মোট ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন। এরমধ্যে ৯ জন জমা দিয়েছিলেন।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য মনোনয়ন পত্র জমা ও দেয়া হয় ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হয় ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৭৫টি, ভোটকক্ষ ৯১০টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন