রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর

চট্টগ্রামে ভেজাল সয়াবিন তেলের ২ কারখানা বন্ধ

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর বায়োজিদ থানার কুলগাঁওতে অবস্থিত মেসার্স শহীদ স্টোরের শাহীন সয়াবিন অয়েলের কারখানায় গতকাল (রোববার) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ভেজাল সয়াবিন তেলের দু’টি কারখানা বন্ধ করে দেয় এবং ৫ হাজার লিটার ভেজাল তেল ধ্বংস করা হয়।
অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। তাকে সহযোগিতা করেন ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, মোঃ তৌহিদুল ইসলাম, তাহমিদা আক্তার, র‌্যাব-৭ এর সহকারী পরিচালক চন্দন দেবনাথ, ক্যাব সদরঘাট থানার প্রেসিডেন্ট জান্নাতুল ফেরদৌস। অভিযানে দেখা যায়, অত্যন্ত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ড্রাম থেকে অপরিশোধিত পাম অয়েলকে অতিরিক্ত থিনার ও ফ্লেভার যোগ করে সরাসরি পাইপলাইনের মাধ্যমে বোতলজাত করে সয়াবিন তেল হিসেবে সরবরাহ করা হচ্ছে। যদিও তারা ২০১৫-১৮ সাল পর্যন্ত বিএসটিআই’র অনুমোদনপ্রাপ্ত। কিন্তু কারখানায় অভিযান চালিয়ে দেখা যায়, কারখানার ল্যাবটি পরিত্যক্ত এবং মেশিনারিজগুলি অব্যবহৃত। এছাড়াও অনুমোদন ছাড়াই তারা ভিন্ন মাপের বোতলে তেল বাজারজাত করছে।
নগরীর অক্সিজেন মোড়, হাটহাজারী রোডে অবস্থিত নোমানিয়া ফুড প্রোডাক্টসের পরিবার সয়াবিন অয়েল কারখানায় অভিযান চালিয়ে দেখা যায়, বিএসটিআই’র অনুমোদন ছাড়াই তারা সরাসরি অপরিশোধিত পাম অয়েলকে বোতলজাত করে আসছিল। কারখানার মালিক সাইফুল পলাতক ছিলেন, অভিযানের পর কারখানাটি বন্ধ করে দেয়া হয়। নগরীর আগ্রাবাদ কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি অনুপম মেয়াদোত্তীর্ণ ঘি ও খাদ্যদ্রব্য বিক্রয় এবং অতিরিক্ত মূল্যে ভোগ্যপণ্য বিক্রয়ের দায়ে ২টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে।
এদিকে নগরীর বহদ্দারহাট কাঁচাবাজার ও হক মার্কেট এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে মোট ৩৮ হাজার টাকা জরিমানা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন