সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

দেশ সমাজতান্ত্রিক ধারায় এগিয়ে যাচ্ছে!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের জাতীয় সম্মেলন গতকাল শুরু হয়েছে। দু’দিন ব্যাপী সম্মেলনে গতকাল প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, স্বাধীনতার পূর্ব থেকেই খেলাঘরের ভূমিকার জন্য দেশ গণতান্ত্রিক ও সমাজতান্ত্রিক ধারায় এগিয়ে যাচ্ছে। যারা দেশকে পাকিস্তান বানাতে চায়, পেছনের দিকে নিয়ে যেতে চায়, তাদের প্রতিহত করতে খেলাঘরের অসা¤প্রদায়িক আন্দোলন আরও বেগবান করতে হবে।
বাংলাদেশ শিশু একাডেমিতে দু’দিন ব্যাপী এ সম্মেলন উপলক্ষে বসেছে সারা দেশের খেলাঘর পরিবারের মিলন মেলা। দেশের অর্ধশতাধিক জেলা, মহানগর ও অঞ্চলের শাখা আসরগুলোর ছয় শতাধিক প্রতিনিধি এবং সহস্রাধিক ভাই বোন এবারের সম্মেলনে অংশ নিচ্ছেন। এ আসরে ভারতের পশ্চিমবঙ্গের বন্ধুপ্রতিম সংগঠন ‘সব পেয়েছির আসর’ ও ‘কিশোর বাগিনী’র পাঁচজন প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।
খেলাঘর আসর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয় সম্মেলনের উদ্বোধনী আয়োজনে বাল্য বিয়ে প্রতিরোধকারী মনিকাকে ‘বিজয়িনী যোদ্ধা তুমি’ উপাধিতে ভূষিত করে তাকে খেলাঘরের আজীবন সদস্য করা হয়েছে। তাকে দেওয়া হয় উত্তরীয়, মানপত্র ও আর্থিক সম্মাননা। খেলা ঘরের প্রতিষ্ঠাতা শহীদ শহীদুল্লাহ কায়সার স্মরণে ‘শহীদুল্লাহ কায়সার পদক’ পান সম্মেলনের উদ্বোধক জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।
অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীমোস্তফা জব্বার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জমান, অধ্যাপক নিরঞ্জন অধিকারী, অধ্যাপক প্রনয় সাহা, আবদুল মতিন ভূঁইয়া, মো. সাহাবুল ইসলাম বাবু, শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ও বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন।
অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, দেশপ্রেম গড়ে তোলা এবং শিশু কিশোরদের শারীরিক-মানসিক বিকাশের লক্ষে পরীক্ষায় কিছু নম্বর কম পেলেও অভিভাবকদের উচিত শিশুদের শিশু সংগঠনে যোগ দেওয়ানো। ##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন