শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুকে তুলে ধরছি মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ পূর্ণ হতে যাচ্ছে আগামী ২০২০ সালের ১৭ মার্চ। এ জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে শুরু হয়ে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বছরব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে সিটি কর্পোরেশন। গতকাল (বুধবার) নগরীর সেবাদানকারি প্রতিষ্ঠান প্রধান ও প্রতিনিধিদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রথম সভা টাইগারপাস সিটি কর্পোরেশন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতীয় পর্যায়ে কর্মসূচি পালনের পাশাপাশি বছরব্যাপি কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হচ্ছে। নতুন প্রজন্মের মাঝে জাতির জনকের কর্মজীবন ও রাজনৈতিক জীবনকে তুলে ধরার প্রয়াসে নানামুখী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই সাথে কর্মসূচিকে সফল করার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল সেবা সংস্থার মতামত ও পরামর্শকে গুরুত্ব দেয়া হবে। আগামি প্রজন্মের নাগরিকদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরা এবং মুজিববর্ষকে স্মরণীয় বরণীয় করে রাখার নিমিত্তে নগরীর বাটালী হিলে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের ঘোষণা দেন মেয়র। এছাড়া পাহাড়তলী শেখ রাসেল পার্ক এবং বঙ্গবন্ধু সড়কের বড়পুল গোলচত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হবে।
চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে সভায় সচিব আবু শাহেদ চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক শহিদুল ইসলাম, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, টিইসির পরিচালক আহমেদ ইকবাল হায়দার, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, সিটি মেয়রের একান্ত সচিব আবুল হাসেমসহ বিভিন্ন সেবাদানকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন