শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সারা পৃথিবীর মানুষ আস্থাহীনতায় ভুগছে- রংপুরে ইসি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম

মানুষ আস্থাহীনতায় ভুগছে। শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবীর মানুষ এখন আস্থাহীনতায় ভুগছে। তবে বাংলাদেশে এই আস্থার সংকট অনেক বেশি। এক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে। মানুষের প্রতি মানুষের আস্থা নেই। পিতা সন্তানকে বিশ্বাস করে না। সন্তান পিতার প্রতি আস্থা রাখতে পারছে না। এই আস্থাহীনতার সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

তিনি আজ শুক্রবার সকালে রংপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। পরে তিনি রংপুর সরকারি কলেজে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের আগ্রহ নেই কেন, এ প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, সা¤প্রতিক সময়ের নির্বাচনগুলোতে বড় একটি রাজনৈতিক দল অংশ নেয়নি। এতে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন না হওয়াতে প্রার্থীরাও ভোটারদের কাছে সেভাবে যায়নি। এ কারণে ভোটারদের কাছে নির্বাচন নিয়ে আগ্রহ কম। তবে ভোট প্রদানে কেন আগ্রহ কমছে, তা গবেষণার প্রয়োজন।

ইভিএম নিয়ে বিএনপির অভিযোগ নাকচ করে দিয়ে নির্বাচন কমিশনার বলেন, সম্প্রতি বগুড়ার উপ-নির্বাচনে ইভিএম ছিলো। বিএনপি সেখানে জয়ী হয়েছে। তখন তো ইভিএম নিয়ে কোনো কথা উঠেনি। আশা করছি রংপুর নিয়েও কারো কোন কথা বলার সুযোগ থাকবে না।

ভোটকেন্দ্র থেকে কোনো এজেন্টকে বের করে দেয়া কিংবা কোনো ভোটারকে কেন্দ্রে যেতে বাধা দেয়া হলে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জড়িতদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়াসহ ভোট গ্রহণ স্থগিত করার প্রতিশ্র“তি দেন তিনি।

অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিনসহ উর্দ্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন