মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির সমাবেশ কোনো বাধাই রুখতে পারবে না

সংবাদ সম্মেলনে মিনু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আজ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ। এখনও ঐতিহাসিক মাদরাসা ময়দানে সভা করার অনুমতি পায়নি বিএনপি। তবে প্রত্যাশা শেষ মুহূর্তে হলেও তারা অনুমতি পাবে। এ নিয়ে গতকালও ছিল ব্যাপক প্রচার প্রচারণা। বিএনপির বিভাগীয় সমাবেশে করণীয় বিষয় নিয়ে গতকাল সকালে মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে বিএনপি

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহিন শওকত, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডাভোকেট শফিকুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মিজানুর রহমান মিনু সাংবাদিক সম্মেলনে বলেন, কোন বাধাই বিএনপির বিভাগীয় সমাবেশ বন্ধ করতে পারবে না। এই অবৈধ সরকারের নির্দেশে স্থানীয় প্রশাসন তাদের অসহযোগিতা করছেন। চলতি মাসের ১২ তারিখ মাদরাসা মাঠে বিভাগীয় সমাবেশ করার জন্য প্রশাসনে আবেদন করা হয়। কিন্তু প্রশাসন তাদের আবেদন নাকচ করে দেন। প্রশাসন বলেন, স্কুলে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হবে মর্মে মাদরাসা স্কুলের প্রধান শিক্ষক তাদের নিকট একটি আবেদন করেছেন বলে কারণ দেখান তারা। কিন্তু এটা সত্য নয় বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। এরপর বিএনপির পক্ষ থেকে মনিচত্বর, গণকপাড়া ও ফায়ার ব্রিগেড মোড়ে সমাবেশ করার জন্য আবেদন করলেও গতকাল সংবাদ সম্মেলন করা পর্যন্ত প্রশাসন অনুমতি দেয়নি।

তিনি বলেন, অনুমতি না দিলেও মাদরাসা মাঠেই বিভাগীয় সমাবেশ করা হবে। কোন বাধাই তাদের সমাবেশ বন্ধ করতে পারবে না। গভীর রাতের সরকার বিএনপিকে নিয়ে তামাসা শুরু করেছে। এই সমাবেশ নিছক কোন সমাবেশ নয় উল্লেখ করে মিনু বলেন, এই সমাবেশ বেগম খালেদা জিয়া ও দেশের জনগণের মুক্তির সমাবেশ।

তিনি আরো বলেন, সমাবেশ বন্ধ করার জন্য ইতোমধ্যে এই ফ্যাসিস্ট সরকার বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে যেন নেতাকর্মী ও সাধারণ জনগণ আসতে না পারে তার জন্য যানবাহন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু এতে কোন লাভ হবে না। নেতাকর্মী ও সাধারণ জনগণকে সকল বাধা অতিক্রম করে মাদরাসা মাঠে সময়মত উপস্থিত হয়ে সমাবেশ সফলের আহবান জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন