শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

খাসোগি হত্যা আন্তর্জাতিক শৃঙ্খলার জন্য মারাত্মক হুমকি : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৪:৪০ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা আন্তর্জাতিক শৃঙ্খলার জন্য মারাত্মক হুমকি তৈরি করেছে বলে উল্লেখ করেছেন।
ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতর বছরখানেক আগে নির্মমভাবে হত্যার শিকার হন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের এই কলামনিস্ট। এই হত্যা যুক্তিযুক্তভাবেই একুশ শতকের সবচেয়ে প্রভাববিস্তারকারী ও বিতর্কিত ঘটনা বলে তিনি জানান।
এরদোগান বলেন, সেদিন কী ঘটেছিল, আন্তর্জাতিক সম্প্রদায় এখন তা খুবই কম জানেন। এটা অবশ্যই মারাত্মক উদ্বেগের কারণ বলে তিনি উল্লেখ করেন।
মুসলিম বিশ্বের এই নেতা বলেন, সৌদি সাংবাদিককে হত্যার সবদিক আলোতে আসলে জানা যাবে আমাদের শিশুরা কী ধরনের বিশ্বে বাস করছে। রোববার মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে লেখা এক কলামে তিনি এমন দাবি করেছেন।
তুর্কি প্রেসিডেন্ট বলেন, সৌদি আরবের ছায়া সরকারের গোয়েন্দারা তাকে হত্যা করেছে। যেসব অপরাধী খাসোগি হত্যায় জড়িত, সৌদি বাদশাহ সালমান ও তার অনুগত বিষয়আশয়ের মধ্যে নির্ভুল ও পরিষ্কার পার্থক্য তৈরি করেছে আমার প্রশাসন।
সউদী আরবকে সবসময়ই বন্ধু ও মিত্র রাষ্ট্র বলে মনে করে তুরস্ক বলে জানান এরদোগান। তিনি বলেন, তার মানে এই নয় যে এতবড় অপরাধের ক্ষেত্রেও আংকারা নীরব থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন