মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জামিন জালিয়াতি - পেশকারসহ ৫ আসামির বিচার শুরু

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ঢাকার ২য় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের জামিন জালিয়াতির মামলায় ৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে আগামী  ২১ জুন সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার ৫-নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।
এ বিষয়ে আদালতের পেশকার মো. মোকাররম হোসেন সাংবাদিকদের জানান, অভিযোগ গঠনের আগে আদালতের পিয়ন শেখ মো. নাঈম ও উমেদার ইসমাইলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান আদালতের কাছে। এছাড়া জামিনে থাকা বরখাস্তকৃত পেশকার মোসলেহ উদ্দিন ভূঁইয়া আদালতে হাজির না থাকায় তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক। এছাড়া শুরু থেকে পলাতক রয়েছেন উমেদার মো. আলমগীর হোসেন ও জাহাঙ্গীর হোসেন। অভিযোগ গঠনের সময় এ দুই আসামির বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
এরআগে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারি পরিচালক মো. শফি উল্লাহ ৫ আসামির বিরুদ্ধে গত বছরের ১২ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরআগে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা আদালতের বিচারকের স্বাক্ষর জাল করে যোগসাজশে ভুয়া জামিননামা তৈরি করে একই আদালতের পাঁচ কর্মচারী। পরে তা কেন্দ্রীয় কারাগারে পেশ করে শতাধিক আসামিকে ছাড়িয়ে নেয়। এ ঘটনায় বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির উবায়দুল করিম আকন্দ বাদি হয়ে রাজধানীর কোতোয়ালী থানায় মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন