বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের দেশ-জনস্বার্থবিরোধী প্রস্তাবে রাজি হবেন না

প্রধানমন্ত্রীকে ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ ও এদেশের জনগণের স্বার্থহানি হয় এবং দেশের জনগণের ক্ষতি হয় ভারতের এমন কোনোও প্রস্তাবে রাজি না হওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আপনাকে (প্রধানমন্ত্রী) এখন থেকেই সাবধান করতে চাই। আপনি ভারতে যাচ্ছেন, ভালো কথা। কিন্তু বাংলাদেশ ও এদেশের জনগণের স্বার্থহানি হয় এবং দেশের জনগণের ক্ষতি হয়, ভারতের এমন কোনও প্রস্তাবে আপনি রাজি হবে না। আর যদি স্বার্থহানিকর কোনোও প্রস্তাবে রাজি হন তবে এদেশের মানুষ কিন্তু সবকিছু দেখছে। এতদিন যা করেছেন লুকিয়ে রাখতে পারছেন না। আজকে এর কিছু কিছু প্রকাশ ঘটছে। যেগুলো প্রকাশ হয়নি, তারও প্রকাশ ঘটবে।

গতকাল (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ৩ থেকে ৬ অক্টোবর দেশটিতে রাষ্ট্রীয় সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। শেখ হাসিনা ভারতের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি ৫ অক্টোবর নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। তাছাড়া আগামী ৩ থেকে ৪ অক্টোবর ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম আয়োজিত ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে ‘প্রধান অতিথি’ থাকবেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ড. খন্দকার মোশাররফ বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী ভারত যাচ্ছেন। আজকে শুধু আমি এতটুকুই বলতে চাই, বাংলাদেশের স্বার্থবিরোধী, জনগণের স্বার্থবিরোধী এমন কোনো কথা, এমন কোনো কাজ আপনি করে আসবেন না, যেমনটা আপনি বলেছেন, আপনি ভারতকে অনেক দিয়েছেন, আর দেয়ার কিছু নাই। এবার আপনি এমন কিছু করবেন না যাতে জাতীয় স্বার্থ ব্যাহত হয়, এমন কিছু করবেন না যাতে করে এই উপমহাদেশে আবার একটা অশান্তির আগুন জ্বলে উঠে।

দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে মোশাররফ হোসেন বলেন, আজকে প্রধানমন্ত্রী স্বীকার করেছেন যে, ১/১১ কে ঠেকানোর জন্য তিনি দুর্নীতি, চাঁদাবাজি ও ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন। আমাদের প্রশ্ন- দেশ ১/১১ এর দিকে যাবে- এমন পরিস্থিতি কেন সৃষ্টি করেছেন?

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, সাবেক ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, প্রধানমন্ত্রী স্বদিচ্ছা প্রকাশ করেছেন বলেই এই অভিযান চলছে। আমাদের প্রশ্ন- প্রধানমন্ত্রী আগে কেন স্বদিচ্ছা প্রকাশ করেননি? আজকে ক্যাসিনো চাঁদাবাজির বিরুদ্ধে যে অভিযান চলছে আমরা মনে করি এর মাধ্যমে চুনোপুঁটিদের গ্রেফতার করা হয়েছে। এ ধরনের কান্ড-কারখানা সরকারের সমর্থন ও প্রশাসনের সহযোগিতা ছাড়া কিছুতেই সংঘটিত হতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো: ফখরুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-তথ্যবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, কৃষকদলের সদস্য কে এম রকিবুল ইসলাদ রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন