বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নতজানু পররাষ্ট্রনীতির সুযোগ নিচ্ছে ভারত -জাতীয় প্রেসক্লাবে বাসদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর ভারত সফর এবং ভারত-বাংলাদেশের অমীমাংসিত সমস্যা নিয়ে বাসদ ঢাকা মহানগর শাখা গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ করেছে। ঢাকা মহানগর বাসদ আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, বাসদ ঢাকা মহানগর নেতা জুলফিকার আলী, আহসান হাবিব বুলবুল ও খালেকুজ্জামান লিপন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ভারত বাংলাদেশের প্রতিবেশী রাষ্ট্র। ক্ষমতায় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্ব নতুন মাত্রায় উন্নীত হয়েছে বলে দাবি করেন। অথচ ৫৪টি অভিন্ন নদীর পাটি বণ্টন, বাণিজ্য ঘাটতি, সীমান্ত হত্যাসহ অসংখ্য সমস্যা দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে। এসবের সমাধান তো হচ্ছেই না বরং এনআরসি’র ফলে নতুন আশংকার গহ্বরে বাংলাদেশকে নিক্ষিপ্ত করেছে।

রোহিঙ্গা ইস্যুতে ভারতের অসহযোগিতা এমন কি বিরোধীতাল বিস্ময় প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, এই মানবিক সংকটেও ভারত বাংলাদেশের পাশে দাঁড়ায়নি। নেতৃবৃন্দ কাশ্মীমির সমমস্যার যুক্তগ্রাহ্য সমাধানের দাবি জানান।
সমাবেশে নেতৃবৃন্দ নতজানু নীতি ও বন্ধুর জন উজাড় করে দেওয়ার মানসিকতা পরিহার করে মর্যাদা সম্পন্ন পররাষ্ট্রনীতি গ্রহণ এবং তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টনে বাংলাদেশের ন্যায্য হিস্যা আদায়ে সচেষ্ট হওয়ার দাবি জানান। তারা বলেন, আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির সুযোগ নিচ্ছে ভারত। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তোপখানা রোডে এসে শেষ হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন