ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা বিচার দাবিতে রাবি ও রুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন, বিক্ষোভ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৬:৪৫ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ৭ অক্টোবর, ২০১৯

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-রাজশাহী মহসড়কে মানববন্ধন করেন তারা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এক সমাবেশে মিলিত হয়। এদিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী প্রকৌশন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।
এসময় শিক্ষার্থীরা ‘আমার ভাই হত্যা কেন, প্রশাসন জবাই চাই, ভারতের দালালেরা হুশিঁয়ার সাবধান, দিয়েছি তো রক্ত আরো দেবো রক্ত, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, সন্ত্রাসীদের আস্তানা ভেঙে দাও, গুড়িয়ে দাও, সন্ত্রাসীদের আস্তানা এই বাংলায় হবে না, শিক্ষা সন্ত্রাস একসাথে চলে না ইত্যাদি স্লোগান দিতে থাকে।
মানববন্ধনে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের আহবায়ক কে এ এম সাকিব বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে প্রত্যেকের মতপ্রকাশের স্বাধীনতা আছে। আবরার ফেইসবুকে তার মতটিই দিয়েছিলো। কিন্তু ছাত্রলীগের নেতারা তাকে হত্যার করলো। তাদের কি মানুষ মারার দায়িত্ব দেওয়া হয়েছেÑপ্রশ্ন রাখেন তিনি।
তিনি আরও বলেন, শুধু আবরারকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে জাতির বিবেককে। উপাচার্যের উচিত ছিলো ক্যাম্পাসে এসে তার হত্যার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা। কিন্তু তিনি তা করেন নি। হল প্রাধ্যক্ষ’র উচিত ছিলো সিসিটিভি নিয়ন্ত্রণ রাখা। কিন্তু কেন সিসিটিভির ফুটেজ গায়েব হয়ে গেল।
মানববন্ধনে পদার্থবিজ্ঞানের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোর্শেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী মাসুদ হোসেন, আব্দুল্লাহ শুভ। সেই সাথে আগামীকাল বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তারা।
এদিকে দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছে রাজশাহী প্রকৌশন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন