ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বজ্রপাতে ৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৪২ এএম

 দেশের বিভিন্ন স্থানে ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এদের মধ্যে সাতক্ষীরায় কলেজছাত্রসহ দুজন, দিনাজপুর, সাপাহার ও মাদারীপুরে একজন করে। আহত হয়েছেন একজন।
দিনাজপুর : দিনাজপুরে মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে মোর্শেদুল ইসলাম (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন তার বাবা নেজামুল ইসলাম টুকু (৬০)। তাকে দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর ১টার দিকে সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নের কসবা খামার ঝাড়বাড়ী এলাকায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। হতাহতরা সদর উপজেলার ৬ নং আউলিয়াপুর ইউনিয়নের কসবা খামার ঝাড়বাড়ী গ্রামের বাসিন্দা।

সাতক্ষীরা : সাতক্ষীরার দুই উপজেলায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে শ্যামনগর উপজেলায় এক ছাত্র ও দেবহাটা উপজেলায় এক চিংড়ি ব্যবসায়ী এ ঘটনার শিকার হন। মারা যাওয়া ওই ছাত্রের নাম টুটুল ইসলাম (১৯)। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার খুঁটিকাটা গ্রামের বাসিন্দা। আটুলিয়া আব্দুল কাদের স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বষেঅর ছাত্র ছিলেন টুটুল। চিংড়ি ব্যবসায়ী হলেন আবদুল ম-ল (৫২)। তিনি সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোড়া গ্রামের বাসিন্দা। টুটুলের খালু মো. ইয়াহিয়া বলেন, দুপুর ১২টার দিকে টুটুল তার মামার মাছের ঘেরে যাচ্ছিলেন। এ সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। টুটুল ঘেরের কাছাকাছি যেতেই হঠাৎ বিকট শব্দ করে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কোড়া গ্রামের বাসিন্দা আবুল বাসার বলেন, তার প্রতিবেশী আবদুল ম-ল বাড়ির পাশে নিজের চিংড়িঘেরে দুপুর সাড়ে ১২টার দিকে কাজ করছিলেন। হঠাৎ প্রবল বৃষ্টি শুরু হয়। এ সময় আবদুল ম-ল ঘের থেকে বাড়ির দিকে রওনা দেন। হঠাৎ বজ্রপাতে তার মৃত্যু হয়।
সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহারে বজ্রপাতে রানা (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ছাড়াও জোৎসনা (৪৫) নামের এক গৃহবধূ আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। নিহত রানা উপজেলার বেলডাঙ্গা গ্রামের আব্দুর রউফ এর ছেলে এবং আহত জোৎসনা উপজেলার রায়পুর গ্রামের মো: আনারুল ইসলামের স্ত্রী।

স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, দুপুর আড়াইটার দিকে রানা তাদের বাসার ছাগলের খাবারের জন্য রাস্তার ধারে গাছের পাতা কাটাতে গেলে মেঘের তীব্র গর্জনের সাথে বজ্রপাত ঘটে। এতে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলে। সঙ্গে সঙ্গে তাকে দিঘীর হাট এলাকায় এক স্থানীয় ডাক্তারের নিকট নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মাদারীপুর : মাদারীপুর বজ্রপাতে বিল্লাল মোল্লা (৪৫) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গত রোববার সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের ব্রাক্ষ্মন্দী এলাকায় এ ঘটনা ঘটে। বিল্লাল এলাকার ইয়াছিন মোল্লার ছেলে।
নিহত বিল্লাল পেশায় একজন ভ্যান চালক ছিলেন। তার স্ত্রী ও তিন ছেলে ও এক মেয়ে আছে। পরিবারের একমাত্র উপর্যনকারী ব্যক্তি ছিলেন তিনি। তার মৃত্যুকে পরিবার ও স্থানীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন