মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে সেলফি তুলতে গিয়ে শত শত প্রাণহানির ঘটনা ঘটছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ২:২২ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেকে দেখানোর জন্য ছবি তুলতে গিয়ে অযথা ঝুঁকি নেওয়ায় রীতিমতো বিশ্বসেরা(!) ভারতীয়রা। এটি করতে গিয়ে মৃত্যুর হারও তাদের দেশেই সবচেয়ে বেশি।
গত রোববার (৬ অক্টোবর) আবারও এ ধরনের ঘটনা ঘটেছে দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে। এদিন বাঁধের পানিতে নেমে সেলফি তুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন একই পরিবারের চার সদস্য।
গতকাল সোমবার (৭ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, রাজ্যের কৃষ্ণগিরির এক নববিবাহিত দম্পতি পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে গিয়েছিলেন পমবার বাঁধ এলাকায়। সঙ্গে ছিলেন বরের বোন ও নববধূর পরিবারের আরও তিন ভাই-বোন।
সবাই হাত ধরাধরি করে কোমরপানিতে নেমে সেলফি তুলছিলেন। আচমকা পা পিছলে পড়ে যায় ১৪ বছর বয়সী ভাই। তার টানে পানিতে ভেসে যান বাকিরাও। পানি থেকে স্বামী ও তার বোন কোনোমতে উঠতে পারলেও তলিয়ে যান স্ত্রী এবং তার তিন ভাই-বোন। পুলিশ জানায়, মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের এক জরিপে দেখা গেছে, ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত বিশ্বে সেলফি তুলতে গিয়ে ২৫৯টি প্রাণহানির ঘটনা ঘটেছে। এর অর্ধেকের বেশিই হয়েছে ভারতে। এর পরেই আছে রাশিয়া, যুক্তরাষ্ট্র ও পাকিস্তান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন