ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

মহানগর

বুয়েটের ভিসিকে প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ৪:৩৫ পিএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দুদিনেও ক্যাম্পাসে অনুপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। আবরারের হত্যাকারীদের ফাঁসিসহ আট দফা দাবিতে আজ দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা ভিসিকে বিকেল ৫টার মধ্যে ক্যাম্পাসে এসে জবাবদিহিতার দাবি জানিয়েছেন।

এদিকে ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম শিক্ষার্থী একটি প্রস্তাবে দিয়েছেন তার পিএস (ব্যক্তিগত সচিব) দ্বারা। তবে আন্দোলনরত শিক্ষার্থী সে প্রস্তাবে সাড়া দেননি।

মঙ্গলবার বিকেল সোয়া ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আন্দোলনরত শিক্ষার্থীদের এ প্রস্তাবের কথা জানান বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক মিজানুর রহমান।

তিনি বলেন, ভিসির পিএস (ব্যক্তিগত সচিব) আমাকে ফোন করে বলল, বিশ্ববিদ্যালয়ের ভিসি আন্দোলনরত শিক্ষার্থী দলের পাঁচ প্রতিনিধির সঙ্গে বসতে চান। সেখানে বিভিন্ন অনুষদের ডিন ও আমি উপস্থিত থাকব।

শিক্ষার্থীরা ভিসির এ প্রস্তাব প্রত্যাখ্যান করে বলে, সেখানে ডিন ও বড় বড় শিক্ষকরা থাকবেন, আমাদের কথার কোনো জোর থাকবে না। ফলে আমরা সেখানে যাবো না।

উল্লেখ্য, রোববার রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। আবরার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। আবরারের বাড়ি কুষ্টিয়ায়। তার বাবা বরকত উল্লাহ একজন এনজিও কর্মী, মা রোকেয়া বেগম কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজের ছাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন