ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মহানগর

আবরারের মৃত্যুতে ঐক্যফ্রন্টের শোক র‌্যালি ১৩ অক্টোবর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ৫:৪১ পিএম

জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শোক মিছিল করবে। আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করে গতকাল এ কর্মসূচির কথা জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাগরিক ঐক্যের আহবায়ক ও ফ্রন্টের অন্যতম নেতা মামুদুর রহমান মান্না।
তিনি বলেন, আবরার হত্যার কারণে সামগ্রিকভাবে দেশের বিবেক এবং ছাত্রসমাজ একসাথে রাজপথ মুখরিত করেছে। আমরা ছাত্রদের এই বিক্ষোভের সঙ্গে একাত্মতা পোষণ করছি। আবরারের মৃত্যুতে শোক জানিয়ে আমরা আগামী ১৩ অক্টোবর শোক র‌্যালি করব। র‌্যালিটি জাতীয় প্রেসক্লাবে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। আর এ র‌্যালির মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিবাদের যাত্রা আবারো শুরু করছি। আমরা মনে করছি, যতক্ষণ পর্যন্ত এই অত্যাচার নির্যাতনের শেষ না করতে পারবো, যতক্ষণ না পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাসের গ্যারান্টি দিতে না পারব, এবং এই অত্যাচার নির্যাতন বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। সভায় আবরার হত্যায় গভীর দুঃখ এবং শোক প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। সেই সাথে এই হত্যাকা-ের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানানো হয়।
ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান ড. নুরুল আমি বেপারী, গনফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি এড. সুব্রত চৌধুরী, গোণফোরাম নেতা এড. জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমদ, জেএসডির তানিয়া রব, আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের মমিনুল হক, শহিদুল্লাহ কায়সার, ডা: জাহিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন