শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে হেফাজতের মামলায় হুজি নেতা রিমান্ডে

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : ২০১৩ সালের ৬ জুন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনায় সালাউদ্দিন নামের এক ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত হরকাত-উল-জিহাদ-আল-ইসলামী (হুজি)’র বাংলাদেশের অপারেশন কমান্ডার ইব্রাহীম ওরফে খায়রুল বাশার ওরফে বাসার হুজুরকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত খায়রুল বাশারকে ৭ দিনের রিমান্ড চেয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহম্মেদ সিদ্দিকীর আদালতে হাজির করে পুলিশ। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই গোলাম হোসেন এর সত্যতা নিশ্চিত করেছেন।
এর আগে গত ১৩ জুন বন্দর থানা পুলিশের একটি দল উপজেলার নোয়াদ্দা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। বন্দর থানার ওসি মো. আবুল কালাম জানান, প্রাথমিক জিজ্ঞাসবাদে খায়রুল বাশার ওরফে ইব্রাহিম ওরফে বাশার হুজুর পাকিস্তান এবং আফগানিস্তানে উচ্চতর প্রশিক্ষণের কথা অকপটে স্বীকার করেন। মূলত দেশে ইসলামী আন্দোলন প্রতিষ্ঠা এবং ইসলামী বিরোধীদের প্রতিহত করতেই তিনি ওই প্রশিক্ষণে অংশ নেন।
জানা গেছে, ২০১৪ সালে নভেম্বর মাসে ঢাকা গোয়েন্দা পুলিশের বিশেষ টিম বন্দর এলাকা থেকে খায়রুল বাশারকে গ্রেফতার করে। তিনি বন্দর উপজেলার সালেহ নগর এলাকার নতুন জামে মসজিদে কয়েক বছর ধরে ইমামতি করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন