শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তিন দিনের সফরে বরিশালে ভারতীয় হাই কমিশনার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৬:৫৮ পিএম

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বরিশালে তিন দিনের সফর করছেন। তার সফরকালে বরিশাল মহানগরীর ঐহিত্যবাহী অক্সফোর্ড মিশন গির্জা এবং কবি জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগার পরিদর্শন করেছেন। এর আগে তিনি নগরীতে চারন কবি মুন্দ দাশের কালিবাড়ীও পরিদর্শন করেন।

শনিবার সকালে রিভা গাঙ্গুলী নগরীর অক্সফোর্ড মিশন পরির্দশনকালে গীর্জার ফাদার এবং সিস্টারদের সাথে মতবিনিময় করেন । পরে তিনি কবি জীবননান্দ দাশের বাড়ি, স্মৃতি মিলনায়তন ও পাঠাগার পরিদর্শন করেন। সেখানে বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মো. মইদুল ইসলাম তাকে স্বাগত জানান। হাইকমিশনার এ সময় পাঠাগারটি ঘুরে দেখেন। তবে সাংবাদিকদের সাথে কোন কথা বলেননি তিনি। বিকেলে ভারতীয় হাই কমিশনার বরিশাল চারুকলা আয়োজিত দক্ষিণাঞ্চলের চিত্রশিল্পীদের চিত্রকর্ম উদ্বোধন করেন। রাতে ভারতীয় হাইকমিশনারের সম্মানে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর দেয়া এক সংবধর্না ও নৈশ ভোজে অংশ নেন।

রোববার সফরের তৃতীয় দিনে তিনি ঝালকাঠীর ভিমরুলীতে ভাসমান পেয়ারা বাজার এবং দুপুরে পটুয়াখালীর পায়রা সমূদ্র বন্দর পরিদর্শন করার কথা রয়েছে। রবিবার সন্ধ্যায় বরিশাল সিটি মেয়রের বাসভবনে তার সাথে সৌজন্য সাক্ষাত শেষে ভারতীয় হাইকমিশনারের নৌপথে ঢাকায় ফিরে যাবার কথা রয়েছে।

বাংলাদেশে হাই কমিশনারের দায়িত্ব গ্রহনের পরে রিভা গাঙ্গুলী বরিশাল বিভাগীয় সদরে প্রথমবারের মত তিন দিনের সফরে শুক্রবার বিকেলে আকাশ পথে এখানে পৌছেন। তবে তিন দিনের এ সফরে এখনো তিনি গনমাধ্যমের সাথে কোন কথা বলেননি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
গনিম ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪৫ পিএম says : 0
বাংলাদেশে রাজনীতি থেকে দূরে থাকার জন্য আহ্বান জানাচ্ছি । ভারতীয় রাজাকার বাহিনী নিষিদ্ধ করা হোক
Total Reply(0)
Yourchoice51 ১৩ অক্টোবর, ২০১৯, ৮:৩১ এএম says : 0
কে ভারতীয় রাজাকার বাহিনী নিষিদ্ধ করবে? বাংলদেশের বর্তমান সরকার? তা আশায় গুড়ে বালি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন